Mountain View

সোহাগ গাজীকে মোকাবেলা নিয়ে যে প্লান করেছিলেন তামিম ও গেইল

প্রকাশিতঃ নভেম্বর ২৮, ২০১৬ at ১০:১৯ পূর্বাহ্ণ

gayle tamim

স্পোর্টস ডেস্ক: সোহাগ গাজীকে মোকাবেলা নিয়ে পরিকল্পনা ছিলো তামিম ইকবাল ও গেইলের। ম্যাচ শেষে নানা গুরুত্বপূর্ণ কথা বলার সময় এটা জানালেন তামিম ইকবাল খান। টি-টোয়েন্টির মহাতারকা ক্রিস গেইল চিটাগং ভাইকিংসে যোগ দেওয়ার পর থেকেই মধুর সমস্যায় ছিলেন তামিম ইকবাল, কোচ মোহাম্মদ সালাউদ্দিন ও টিম ম্যানেজম্যান্ট।

গেইলকে কার পরিবর্তে খেলাবেন সেই চিন্তায় উদ্বিগ্ন ছিল চিটাগং ভাইকিংস। আজ রংপুরের বিপক্ষে গেইলকে মাঠে নামায় একাদশের বাইরে থাকতে হয়েছে ডোয়াইন স্মিথকে। কিন্তু স্মিথ শেষ তিন ম্যাচে ব্যাট হাতে রুদ্রমূর্তি ধারণ করেছিলেন। একটিতে ৬৯ এবং তার আগের দুটিতে ২১ ও ৩৪। সব মিলিয়ে বিপিএলের প্রথম দিকে ধুকতে থাকা স্মিথ চলে এসেছিলেন পূর্ণ ফর্মে।

তাকে বসিয়ে গেইলকে খেলানোর সিদ্ধান্তটা কঠিনই ছিল চিটাগং ভাইকিংসের জন্য। তামিম ম্যাচ শেষেও নিজে স্বীকার করে নিলেন গেইলকে খেলানোর সিদ্ধান্তটি কঠিনই ছিল তাদের জন্য। পুরস্কার বিতরণী মঞ্চে তামিম বলেন, ‘স্মিথকে বসিয়ে গেইলকে খেলানোর চিন্তাটা কঠিন ছিল।

কোচ ম্যাচের আগে বেশ উদ্বিগ্ন ছিল কিভাবে স্মিথকে বলবে যে তুমি আজ একাদশে নেই! সে ধারাবাহিকভাবে রান পাচ্ছিল। শেষ তিন ম্যাচে ভালো করেছিল। এজন্য ম্যাচের আগেও আমাদেরকে খেলতে হয়েছে।’

টানা চতুর্থ জয়ে বিপিএলে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে চিটাগং ভাইকিংস। চট্টগ্রামের পারফরম্যান্স অব্যাহত রেখেছে শিরোপা প্রত্যাশীরা। দলের পারফরম্যান্স নিয়ে তামিম বলেন, ‘আমরা ভালো করছি। একদম সঠিক সময়ে আমরা ভালো করছি।

টানা চারটি ম্যাচ জিতেছি। ছেলেরা ভালো করছে। এখন প্রতিটি ম্যাচ আমাদের জন্য নতুন ম্যাচ। প্রতিটিতেই ভালো করতে হবে। বোলাররা যেভাবে বোলিং করছে সেটা প্রশংসার দাবিদার। আমাদের এখন আরও ভালো করতে হবে।’

সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল ও ক্রিস গেইল শুরুতে দেখেশুনে খেলছিলেন। প্রথম ৬ ওভারে রান তোলে ৩০ রান। এরপর আত্মমণাত্মক ব্যাটিংয়ে দৃশ্যপট পাল্টে দেন। ব্যাটিং পরিকল্পনা নিয়ে তামিম বলেন, ‘সোহাগ গাজী বিপিএলে ভালো করছে।

প্রতিটি ম্যাচেই ও শুরুতে উইকেট পাচ্ছে। পরিকল্পনা ছিল ওকে শুরুতে দেখেশুনে খেলে পরবর্তীতে অন্যান্য বোলারদের অ্যাটাক করা। আমরা সেটা করতে পেরেছি।’

 

এ সম্পর্কিত আরও