ঢাকা : ১১ ডিসেম্বর, ২০১৬, রবিবার, ১০:০৫ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

আজ আত্মসমর্পণ করছে ‘বনদস্যু’ খোকা বাহিনী

photo-14

বঙ্গোপসাগর ও গোটা সুন্দরবন দাপিয়ে বেড়ানো ‘বনদস্যু’ খোকা বাবু বাহিনী অস্ত্র-গোলাবারুদসহ আত্মসমর্পণ করবে আজ সোমবার।সকাল ১০টার দিকে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ৮-এর বরিশালের কার্যালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে আত্মসমর্পণ করার কথা রয়েছে তাদের।

র‍্যাব ৮-এর উপ-অধিনায়ক মেজর আদনান কবীর জানান, গতকাল রোববার  পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের মৌখালী এলাকায় বিশেষ অভিযান চলাকালে ২২টি আগ্নেয়াস্ত্র ও সহস্রাধিক গুলিসহ বনদস্যু খোকা বাবু বাহিনীর প্রধান খোকাসহ ১২ সদস্য আত্মসমর্পণের জন্য র‌্যাবের কাছে ধরা দেয়। তারা বর্তমানে র‍্যাবের হেফাজতে আছে। স্বাভাবিক জীবনের ফেরার প্রত্যাশায় আজ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অস্ত্র ও গোলাবারুদ তুলে দেবে তারা।

আত্মসমর্পণ অনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ স্থানীয় প্রশাসনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত থাকবেন।এর আগে সুন্দরবনের ছয়টি দস্যু বাহিনীর প্রধানসহ ৬০ দস্যু প্রায় শতাধিক দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র ও ১০ সহস্রাধিক গুলি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জমা দিয়ে আত্মসমর্পণ করেছেন। দস্যুদের একের পর এক আত্মসমর্পণের ফলে সাগর ও সুন্দরবনে জেলে অপহরণ ও চাঁদাবাজি অনেকাংশে কমে গেছে বলে দাবি করেছেন জেলে ও মহাজনরা।

এ সম্পর্কিত আরও

Check Also

বাংলাদেশ থেকে শ্রমিক নিতে আগ্রহী কাতার, সংযুক্ত আরব আমিরাত

বাংলাদেশ থেকে শ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছে কাতার ও সংযুক্ত আরব আমিরাত। শনিবার (১০ ডিসেম্বর) …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *