Mountain View

আরএসআরএমের রড কিনলে তাদের গাড়িতেই পৌঁছে যাবে আপনার বাড়িতে

প্রকাশিতঃ নভেম্বর ২৯, ২০১৬ at ১০:৩৮ অপরাহ্ণ

rsrm

দেশের প্রথম তরুণ উদ্যোক্তা বাণিজ্যমেলায় আরএসআরএম’র প্যাভেলিয়ন থেকে রড কিনলে কোম্পানির গাড়িতে পৌঁছে দেবে প্রতিষ্ঠানটি। শুধু তাই নয়, ডিলারদের চেয়ে কম দামে সরাসরি কারখানার দামেই অর্ডার নেওয়া হচ্ছে।

আজ (মঙ্গলবার) (২৯ নভেম্বর) সন্ধ্যায় রতনপুর স্টিল রি-রোলিং মিলসের (আরএসআরএম) প্যাভেলিয়নে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির সিনিয়র এক্সিকিউটিভ মোহাম্মদ ফয়জুল ইসলাম।

তিনি বলেন, হাতির ঝিল, বোট ক্লাব, রেডিসন ব্লু চিটাগাং বে ভিউ, মুরাদপুরের আখতারুজ্জামান ফ্লাইওভার, ওয়াসার পানি শোধনাগার প্রকল্পসহ অনেক আইকনিক স্থাপনায় আরএসআরএম’র রড ব্যবহৃত হয়েছে। এসব স্থাপনার নির্মাতারা আন্তর্জাতিক মানের সব পরীক্ষা-নিরীক্ষা করেই রড কিনে থাকে। তাই নির্মাতাদের কাছে আরএসআরএম’র রডের গ্রহণযোগ্যতা যেমন বেশি, তেমনি চাহিদাও।

মেলা উপলক্ষে ছাড় দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, আমরা টনপ্রতি ৪৭ হাজার ৫০০ টাকা দরে রড বিক্রি করছি। যদি শহর এলাকায় ৫ টন এবং উপজেলা পর্যায়ে ১০ টন রড কেউ নেন তবে আমরা কোম্পানির গাড়িতে গন্তব্যস্থলে বা সাইটে পৌঁছে দেব।

আরএসআরএমের এক্সিকিউটিভ মীর মোহাম্মদ হাসান বলেন, আমাদের বায়েজিদ কারখানায় বার্ষিক প্রায় চার লাখ টন রড তৈরি হচ্ছে। নিজস্ব শিপ রিসাইক্লিং কারখানা থেকে কাঁচামাল সংগ্রহ করে আমরা প্রথমে স্বয়ংক্রিয় মেশিনে উন্নতমানের বিলেট ও পরে রড তৈরি করি।

তিনি বলেন, আমাদের কারখানায় যে পানি ব্যবহার করা হয় তা রিসাইকেল করা হয়। এ ছাড়া বৃষ্টির পানিও ধারণ করা হয়। এক্সপাওয়ার টিএমটি তৈরি হয় জার্মানির মেশিনে। আমাদের রয়েছে জাপানি যন্ত্রপাতিতে সমৃদ্ধ নিজস্ব ল্যাব।

মোহাম্মদ ফয়জুল ইসলাম বলেন, চট্টগ্রাম হচ্ছে ইস্পাত শিল্পের নাভি। এখানে সীতাকুণ্ডের জাহাজ ভাঙা শিল্প থেকে এ শিল্পের কাঁচামালের জোগান আসে। আমদানি করা বিলেটের ক্ষেত্রেও দেশের প্রধান সমুদ্রবন্দর খুবই কাছে। দেশের শীর্ষস্থানীয় সব ব্রান্ডের স্টিল বলতে গেলে চট্টগ্রামেই।

তিনি জানান, মেলায় ভালো সাড়া পাচ্ছেন তারা। অনেক ঠিকাদার, সাপ্লাইয়ার, আবাসন শিল্পের উদ্যোক্তার পাশাপাশি বাড়ি বা দোকান তৈরি করবেন এমন লোকজনও খোঁজখবর নিচ্ছেন রডের দরদাম ও গুণগতমান সম্পর্কে।

প্রতিদিনের মতো মঙ্গলবার সন্ধ্যায়ও ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। সহস্রাধিক মানুষ গান, নাচ, কৌতুক উপভোগ করেন।

মেলায় প্রবেশ টিকেটের মূল্য রাখা হয়েছে ১০ টাকা। ওই টিকেটের ওপর প্রথম পুরস্কার হিসেবে থাকছে ১০০ সিসি মোটরবাইক, দ্বিতীয় ৪০ ইঞ্চি এলইডি টিভি এবং তৃতীয় স্যামসাং স্মার্ট ফোন। আরও থাকছে ব্লেন্ডার মেশিন, রাইস কুকার, মোবাইল সেট, প্রেসার কুকার ও হটপট।

এ সম্পর্কিত আরও

no posts found

কৃষি, অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

no posts found
  • কৃষি, অর্থ ও বাণিজ্য - এর সব খবর →
  • Mountain View