Mountain View

একজন ‘দুঃখী’ মানুষ ক্রিকেটার ফরহাদ রেজা

প্রকাশিতঃ নভেম্বর ২৯, ২০১৬ at ৩:৫৯ অপরাহ্ণ

0ccf8b71888c0b001e2a62ccc7eaadecx624x405x37স্পোর্টস ডেস্ক : গত কাল মেহেদী মিরাজ একাই অষ্টম উইকেট জুটির রেকর্ড করেননি। রেকর্ড জুটির দুই নায়ক। তবে দুঃখের বিষয় হল, চারিদিকে মিরাজ মিরাজ রব উঠলেও ফরহাদ রেজার নামটা কেউ মুখেই নিচ্ছে না!

যেনো মাঠে থেকেও ছিলেন না ফরহাদ রেজা! কিন্তু পাল্টা আক্রমণটা শুরু করেছিলেন এই ফরহাদ রেজাই। তার মারা দুটি ছক্কাতিই ছিল পারফেক্ট গ্ল্যামার, সলিড টাইমিং।

ব্যাট হাতে না হলেও বল হাতে অন্তত ফরহাদ রাজশাহীকে প্রতিদিনই দারুন সার্ভিস দিচ্ছেন। শুধু এই ম্যাচে নয়, রাজশাহীর গত ম্যাচেও ৩ ওভারে যখন খুলনার রান দরকার ৩০ এর মত; ফরহাদ রেজা ১৮ তম ওভারে এসে দিছে ৫ রান। ব্যাস। ম্যাচটা ওই এক ওভারেই রাজশাহীর পকেটে পুরে দিয়েছিলেন।

সেদিন মিরাজ চার মেরে রাজশাহী কে জেতালেন

সেদিনও সবাই ‘মিরাজ মিরাজ’ করেছিল। কিন্তু দলের যে মুহুর্তে ৪ বলে যখন ৮ রান লাগত মুখোমুখি হওয়া ১ম বলেই বাউন্ডারি মেরে প্রেসার রিলিজ করেছিল এই ফরহাদ রেজা।

রাজশাহীর নতুন বলের পাওয়ারপ্লেতে নিয়মিত বল করে যাচ্ছে, নিয়মিত পারফর্মও করছে। রাজশাহীর বোলাররা যেদিন ১৯০ রান দিয়েছিল, এই ফরহাদ রেজা সেদিনও ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে তুলে নিয়েছিলেন প্রথম ২ উইকেট!

সবাই পারফর্ম করলে, চারিদিকে বাহবা বাহবা রব উঠে। কিন্তু ফরহাদ রেজারা পারফরম করলে তা আলোচনায় আসে না। ফরহাদ রেজার এই দূর্ভাগ্য আজকের নয়।

দারুন শুরু হয়েছিলো আন্তর্জাতিক ক্রিকেটে। ফরহাদ রেজা প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান, যে নাকি অভিষেকে ফিফটি করার গৌরব অর্জন করেন। আছে পেস বোলিং এই অলরাউন্ডারের ৫ উইকেট শিকারও। প্রথম শ্রেনীর ক্রিকেটে প্রায় পাচ হাজার রান রয়েছে, পেস বোলিং অলরাউন্ডার হিসেবে ঝুলিতে আছে ১৮১টি উইকেট। বেস্ট স্কোরটিও চোখ ধাঁধানো ২৫৯ রান!

আইসিএলে যাওয়ার পর অনেকটাই ক্যারিয়ারের সোনালী সময়টা হারিয়ে ফেলেছেন। তারপর ফিরে আসার পরও এমন আড়ালে আড়ালে পারফরম করে যাচ্ছেন। মানুষ তার ফিফটি মনে রাখেনি, তার ৫ উইকেট মনে রাখেনি; এমন ছোট ছোট দারুন পারফরম্যান্স মনে রাখেনি।

শেষ ওভারের বোলিং মানেই জুয়া। সেই জুয়াতে দুটি ম্যাচে ফরহাদ রেজার পারফরম্যান্স তাকে ‘স্যার’ বানিয়ে ফেলেছে। মানুষ তাকে হাসিঠাট্টার পাত্র করে ফেলেছে। কিন্তু একজন ফরহাদ রেজার কী এই প্রাপ্

এ সম্পর্কিত আরও