Mountain View

কুমিল্লাকে ১৪৩ রানের লক্ষ্য দিল বরিশাল বুলস

প্রকাশিতঃ নভেম্বর ২৯, ২০১৬ at ৩:০৯ অপরাহ্ণ

borishalbng20161129085032

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় কুমিল্লার শাহাদত হোসেন আঘাত হানেন শুরুতেই। তার বলে বোল্ড হয়ে যান ৭ রান রান করা মুনারাবীরা। দলীয় ৮ রানেই বিপদে পড়েছিল টসে জিতে ব্যাট করতে নামা বরিশাল বুলস। এরপর ৩৪ রানের জুটি গড়ে বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেন দাউয়িদ মালান এবং জীবন মেন্ডিস।

কিন্তু দলীয় ৪২ রানে মোহাম্মদ সফিউদ্দিনের বলে উইকেটকিপার লিটন দাসের হাতে ক্যাচ দেন আরেক ওপেনার মালানা। তিনি ১০ বলে ১ বাউন্ডারিতে ৯৬ রান করেন। এরপর দলের হাল ধরেন জীবন মেন্ডিস এবং মুশফিকুর রহিম।

দলীয় ৬৪ রানে জীবন মেন্ডিসকে বোল্ড করেন নাবিল সামাদ। মেন্ডিস ২৪ বলে ২ চার এবং ২ ছক্কায় ২৮ রান করেন। ২১ রানের ব্যাবধানে ফিরে যান শাহরিয়ার নাফীস। রশিদ খানের বলে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়েন ১৩ বলে ১ বাউন্ডারিতে ১১ রান করা নাফীস। এরপর আবারও আঘাত হানেন নাবিল। নতুন ব্যাটসম্যান নাদিফ চৌধুরীকে ০ রানে প্যাভিলিয়নে ফেরত পাঠান তিনি। মুশফিকও বেশিক্ষণ টিকতে পারেননি। ২৩ বলে ১ চার ও ১ ছক্কায় ২৯ রান করে নাবিল সামাদের বলে মাশরাফির হাতে ক্যাচ দেন তিনি।

দলীয় ৯২ রানে সপ্তম উইকেটের পতন ঘটে বরিশালের। রানআউট হয়ে সাজঘরে ফিরেন রুম্মান রইস (৪)। একটু হাত খুলে মারার

চেষ্টা করেন তাইজুল। ১৩ বলে ৩ বাউন্ডারিতে ১৪ রান করে রানআউটের শিকার হন তিনি। শেষ দিকে এনামুল (২০) আর আবু হায়দার রনির (১৬) ব্যাটিংয়ে ১৪২ রান সংগ্রহ করে বরিশাল। নাবিল সামাদ ৪ ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। ২ উইকেট নেন রশিদ খান। ২০ ওভারে বরিশালের সংগ্রহ ৮ উইকেটে ১৪২রান।

এ সম্পর্কিত আরও