Mountain View

ত্বকের ক্লান্তি দূর করে গোলাপজল

প্রকাশিতঃ নভেম্বর ২৯, ২০১৬ at ৫:৫১ অপরাহ্ণ

0ccf8b71888c0b001e2a62ccc7eaadecx624x405x37লাইফ স্টাইল ডেস্কঃ সারাদিনের ব্যস্ততার ক্লান্তিতে ত্বক হয়ে পড়ে জৌলুসহীন। তাই দিনশেষে বাসায় ফিরে ত্বকের জন্য খানিকটা বাড়তি যত্ন প্রয়োজন। গোলাপজলের সাহায্যে খুব সহজেই ত্বকে ফিরিয়ে আনতে পারবেন সজীবতা। পাশাপাশি ত্বক উজ্জ্বল করতে, বলিরেখা দূর করতে ও সানস্ক্রিন লোশন হিসেবেও হাতের নাগালে থাকা এই উপকরণটির জুড়ি নেই।

জেনে নিন রূপচর্চায় গোলাপজলের বিভিন্ন ব্যবহার-
মেকআপ রিমুভার
তুলা গোলাপজলে ভিজিয়ে ত্বকে চক্রাকারে ঘুরিয়ে মেকআপ উঠিয়ে ফেলুন। মেকআপ তরল হয়ে আসলে একইভাবে শুকনা তুলা দিয়ে পরিষ্কার করে ফেলুন ত্বক।
ত্বকের ক্লান্তি দূর করতে
একটি স্প্রে বোতলে আধা কাপ গোলাপজল ও কয়েক ফোঁটা আমন্ড অয়েল দিন। বোতলটি ফ্রিজে রাখুন। ত্বকের ক্লান্তি দূর করতে ঠাণ্ডা গোলাপজল স্প্রে করে প্রাকৃতিকভাবেই শুকান ত্বকে।
ত্বকে মেকআপ বসাতে
অনেকের ত্বকে মেকআপ বসতে চায় না। আধা কাপ গোলাপজলে ১ টেবিল চামচ গ্লিসারিন মিশিয়ে  বোতলে নিন। মেকআপ শুরু করার আগে ত্বকে হালকা করে স্প্রে করে শুকিয়ে নিন। মেকআপ দীর্ঘক্ষণ থাকবে ত্বকে।
ত্বক উজ্জ্বল করতে
১ টেবিল চামচ আলুর রসের সঙ্গে আধা চা চামচ গোলাপজল মিশিয়ে ত্বকে লাগান। ৩০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল ও কোমল হবে।
টোনার হিসেবে
১ টেবিল চামচ কাঁচা দুধের সঙ্গে সমপরিমাণ গোলাপজল মেশান। দ্রবণে তুলা ডুবিয়ে নিংড়ে নিন। ভেজা তুলা গলা ও মুখের ত্বকে চেপে নিন। ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক।
সানস্ক্রিন লোশন হিসেবে
১ চা চামচ গ্লিসারিনের সঙ্গে সমপরিমাণ গোলাপজল ও আধা চা চামচ শসার রস মেশান। বাইরে বের হওয়ার ৩০ মিনিট আগে মিশ্রণটি ত্বকে লাগান। এটি সানস্ক্রিন লোশন হিসেবে কাজ করবে।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
no posts found
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।

লাইফ স্টাইল এর সর্বশেষ খবর

no posts found
  • লাইফ স্টাইল - এর সব খবর →
  •