Mountain View

নিজেকে ব্যাটসম্যানই ভাবেন জাদেজা

প্রকাশিতঃ নভেম্বর ২৯, ২০১৬ at ৭:২০ পূর্বাহ্ণ

4730194aefe18a10b549115cf50dbfa7x600x400x29-jpeg3480x

ব্যাটসম্যান হিসেবেই ঘরোয়া ক্রিকেট ও আইপিএল থেকে ভারতীয় জাতীয় দলে উঠে আসেন রবীন্দ্র জাদেজা। তবে শক্তিশালী ভারতীয় ব্যাটিং লাইন আপে একেবারে শেষের দিক ব্যাটিং করার সুযোগ পান তিনি। এমনকি অনেক সময় ব্যাটিংয়ে নামার সুযোগই পান না এই বামহাতি ব্যাটসম্যান।

অগত্যা বল হাতে ভালো করেই দলে টিকে থাকার লড়াইয়ে নামতে হয় তাকে। অবশ্য সেই চেষ্টায় বেশ সফলও তিনি। তবে এবার নিজেকে ব্যাটসম্যান ভাবতে চান এই অলরাউন্ডার।

চন্ডিগড়ে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টে তার ব্যাটে ভর করেই জয়ের মুখ দেখছে ভারত। আজ ইংলিশ বোলারদের অসহায় করে দিয়ে ৯০ রান করেন তিনি। অবশ্য মাত্র ১০ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন জাদেজা কিন্তু এতে তার তেমন আফসোস নেই। ভালো ব্যাটিং করেছেন এটা ভেবেই খুশি জাদেজা। দলের প্রয়োজনে হাল ধরতে পেরেছেন তাতেই তৃপ্ত তিনি।

জাদেজা বলেন, দলের ভালোর জন্য অল্প কিছু করলেও তাতে শান্তি আছে। একটা সময় বেশ খারাপ অবস্থায় (১৫৬ রানে ৫ উইকেট) ছিলাম আমরা। সেখান থেকে অশ্বিন আমি আর জয়ন্ত যাদব মিলে দারুণ খেলেছি। সেঞ্চুরির জন্য খারাপ তো লাগেই তবে দলের জন্য ৯০ রান করতে পেরেছি তাতেই আমি অনেক খুশি।’

দলে প্রধানত তার ভূমিকা স্পিনারের তবে নিজেকে ব্যাটসম্যান ভাবতেই ভালোবাসেন তিনি। ‘প্রথম শ্রেণির ক্রিকেটে আমার গড় ৫৩। আজও ভালো ব্যাট করেছি। যখনই দলের প্রয়োজন হয় ভালো ব্যাটিং করার চেষ্টা করি। বল হাতে সাফল্য পেলেও নিজেকে ব্যাটসম্যানই ভাবি আমি। আর আজ ৯০ রান করার পর আমাকে ব্যাটসম্যান মানতে তো আর কারো আপত্তি থাকার কথা নয়।’

এ সম্পর্কিত আরও