Mountain View

ব্রাজিলে বিমান বিধ্বস্ত ফুটবলারসহ নিহত ৭৫

প্রকাশিতঃ নভেম্বর ২৯, ২০১৬ at ৬:১৬ অপরাহ্ণ

0ccf8b71888c0b001e2a62ccc7eaadecx624x405x37ব্রাজিলের একটি শীর্ষস্থানীয় ফুটবল দল সহ ৮১ আরোহীবাহী একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে বেঁচেছেন মাত্র ৫ জন। পুলিশ নিশ্চিত করেছে, বাকি ৭৬ আরোহীর সবাই মৃত্যুবরণ করেছেন। কলম্বিয়ার মেদেলিন শহরে বিমানটি বিধ্বস্ত হয়। এ খবর দিয়েছে বিবিসি। খবরে বলা হয়, চার্টার্ড বিমানটিতে ব্রাজিলের শাপেকোয়েন্স ফুটবল দলের সদস্যরা ছিলেন। কলম্বিয়ার মেদেলিনের আটলাতিকো ন্যাশনাল দলের বিরুদ্ধে কোপা সুদামেরিকানা টুর্নামেন্টের প্রথম রাউন্ডের ফাইনাল ম্যাচ খেলার কথা ছিল তাদের। দক্ষিণ আমেরিকার দ্বিতীয় গুরুত্বপূর্ণ এই ক্লাব প্রতিযোগিতার এই খেলা বুধবার অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, দুর্ঘটনার পর সময় পিছিয়েছে।

দুর্ঘটনার পর শাপেকোয়েন্স-এর এক সংক্ষিপ্ত বিবৃতিতে বলা হয়, ‘আমাদের খেলোয়াড়, কর্মকর্তা, সাংবাদিক ও আমাদের ডেলিগেশনের সঙ্গে থাকা অন্যান্য অথিতিদের প্রতি স্রষ্টা সহায় হোন।’ দুর্ঘটনার বিস্তৃতি পর্যালোচনার আগ পর্যন্ত বাড়তি কোন বিবৃতি দেওয়া থেকে বিরত থাকবে ক্লাবটি। দলের ভাইস প্রেসিডেন্ট ইভান তোজ্জো পরে বলেন, ‘আমাদের শহরে অনেক মানুষ কাঁদছে। আমরা কল্পনাও করতে পারিনি। এ শহরে আনন্দের সবচেয়ে বড় উপলক্ষ বয়ে আনে শাপেকোয়েন্স।’
দুর্ঘটনায় বেঁচে যাওয়াদের একজন দলটির রক্ষণভাগের খেলোয়াড় অ্যালান রাসেল। কিছু রিপোর্টে বলা হচ্ছে, অন্তত আরও দুই ফুটবলার বেঁচে গেছেন। এরা হলেন গোলরক্ষক জ্যাকসন ফলম্যান ও দানিলো। বেঁচেছেন সাইকোথেরাপিস্ট রাফায়েল গোবাতো। ¯েপার্টস চ্যানেল তেলেমুন্ডো দেপোর্তে টুইটারে জানিয়েছে যে, রাসেল স্তব্ধ। কিন্তু তার জ্ঞান আছে। তিনি কথা বলতে পারছেন।
২০১৪ সালে শাপেকোয়েন্স ব্রাজিলের প্রথম শ্রেণিতে উন্নীত হয়। গত সপ্তাহে আর্জেন্টিনার সান লরেঞ্জোর বিপক্ষে হয় পেয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠে দলটি।
বলিভিয়ান চার্টার এয়ারলাইন লামিয়ার পরিচালিত বৃটিশ এয়ারো¯েপস ১৪৬ মডেলের বিমানটিতে ৭২ জন যাত্রী ছিলেন। পাশাপাশি ছিলেন ৯ ক্রু। স্থানীয় সময় মধ্যরাতের কিছুক্ষণ আগে মেদেলিনের লা ইউনিয়ন পৌরসভার সেরো গর্দোতে বিমানটি বিধ্বস্ত হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View