Mountain View

‘মাইক্রোসফট সেলফি’ অ্যাপস আসছে অ্যানড্রয়েডে

প্রকাশিতঃ নভেম্বর ২৯, ২০১৬ at ৭:৪৬ পূর্বাহ্ণ

865187e22360db5fe648d051072b5bb7x600x400x13-jpeg3480x

অনেকের কাছেই ‘সেলফি’ ছাড়া এখন যেন কোন সেলিব্রেশনই সম্পূর্ণ হয় না। স্মার্টফোনের হাত ধরে এই ট্রেন্ড এতটাই আচ্ছন্ন করে রেখেছে সারা পৃথিবীর মানুষকে যে অনেকেই স্থান-কাল-পাত্র বিচার না করেই সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। সেলফি তোলাকে কেন্দ্র করে অনেক ঘটনায় ঘটেছে তা সত্ত্বেও সেলফি তোলার আকর্ষণ একটুও কমেনি।

বছর দুয়েক আগেও ফ্রন্ট-ক্যামেরা ছাড়া হ্যান্ডসেট লঞ্চ হতো কিন্তু এখন সেলফি ক্যামেরা ছাড়া নতুন ফোন লঞ্চ করার কথা ভাবতেই পারে না কোনও সংস্থা। তবে সেলফি ক্যামেরা থাকা সত্ত্বেও বেশ কিছু অ্যাপ রয়েছে যা শুধুমাত্র সেলফি তোলার জন্যই নির্দিষ্ট। আইওএস-এ তেমনই একটি অ্যাপ ছিল ‘মাইক্রোসফট সেলফি’।

ফ্রন্ট ক্যামেরায় তোলা ছবির ক্লিয়ারিটি অনেকটাই বাড়িয়ে দেয় এই অ্যাপ। এক বছর আগে লঞ্চ করা হয় এই অ্যাপ। খুব অল্পদিনের মধ্যেই আইফোন ইউজারদের মধ্যে বেশ জনপ্রিয়ও হয়ে ওঠে। সেই অ্যাপটিই এবার তৈরি করা হল অ্যানড্রয়েডের জন্য।

গুগল প্লে স্টোরে ইতিমধ্যেই এসে গিয়েছে ‘মাইক্রোসফট সেলফি’। ছবি তোলার সময় এই অ্যাপটি নিজে নিজেই ঠিক করে নেয় এক্সপোজার, কালার ব্যালেন্স এবং লাইট। তাই সেলফি তোলার সময়ে অন্য কোন দিকে মাথা না ঘামিয়ে শুধুই নিজের লুকের দিকে মন দিলেই চলবে।

এ সম্পর্কিত আরও

Mountain View