Mountain View

মাহমুদুল্লাহর দুর্দান্ত ব্যাটিংয়ে গেইল-তামিমের সামনে লড়াইয়ের বার্তা

প্রকাশিতঃ নভেম্বর ২৯, ২০১৬ at ৮:৪২ অপরাহ্ণ

0ccf8b71888c0b001e2a62ccc7eaadecx624x405x37স্পোর্টস ডেস্ক: তামিম-গেইলদের আটকাতে এই রান কি যথেষ্ট? বাংলাদেশ প্রিমিয়ার লিগের আজ মঙ্গলবারের দ্বিতীয় খেলায় তামিম-গেইলদের চিটাগং ভাইকিংসকে ১৩২ রানের টার্গেট দিল মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটানস।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে চিটাগংয়ের বোলারদের তোপের মুখে পড়ে খুলনা। দলের হয়ে সর্বোচ্চ রান করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

দলীয় ৩ রানেই তাইবুর রহমানকে (১) বোল্ড করে ধসের শুরু করেন দুর্দান্ত পারফর্ম করা আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবি। স্কোরবোর্ড আর ৮ রান যোগ হতেই আবারও খুলনার উইকেট পতন। সাকলাইন সজীবের বলে বোল্ড হয়ে ফিরে যান অভিজ্ঞ

ব্যাটসম্যান অলক কাপালী (৩)।

৩ রানের ব্যাবধানে আবারও ব্যর্থতার পরিচয় দিয়ে শুভাশীষ রায়ের বলে শোয়েব মালিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন শুভাগত হোম (২)। স্কোর বোর্ডের এই করুণ দশায় দলের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক মাহমুদ উল্লাহ এবং ওপেনার রিকি ওয়েসেলস।

চতুর্থ উইকেট জুটিতে ২৪ রান আসার পর ইমরান খানের বলে ক্রিস গেইলের দুর্দান্ত ক্যাচে পরিণত হন সাবলীল খেলতে থাকা ওয়েসেলস। তিনি ১৬ বলে ৩ বাউন্ডারিতে ২০ রান করেন। এই মুহূর্তে অধিনায়ক মাহমুদ উল্লাহ এবং আরিফুল হক মিলে দলের বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেন।

দূর্ভাগ্যজন্যক রানআউটের শিকার হয়ে আরিফুল হক বিদায় নেওয়ার আগে দুজনে মিলে পঞ্চম উইকেটে ৪৪ রানের জুটি গড়েন। আরিফুল ২০ বলে ১ বাউন্ডারিতে ১৮ রান করেন। একা লড়াই করে দলীয় ৯৫ রানে ফিরে যান মাহমুদ উল্লাহ। তার ৩৯ বলে ৪ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে গড়া ৪২ রানের ইনিংসটি শেষ হয় তাসকিন আহমেদের বলে জাকির হোসেনের হাতে ধরা পড়ে।

সপ্তম উইকেট জুটিতে ৩২ রানের পার্টনারশিপ গড়েন নিকোলাস পুরান এবং কেভিন কুপার। ব্যক্তিগত ১৫ রানে ইমরান খানের বলে এনামুল হকের হাতে ধরা পড়েন কুপার। ৩ রানের ব্যবধানে তাসকিন আহমেদের দ্বিতীয় শিকারে পরিণত হন পুরান (১৮)। এই পরিস্থিতিতে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩১ রান সংগ্রহ করে খুলনা।

এ সম্পর্কিত আরও

Mountain View