Mountain View

যুক্তরাষ্ট্রে ফের বিশ্ববিদ্যালয়ে হামলা, বন্দুকধারী নিহত

প্রকাশিতঃ নভেম্বর ২৯, ২০১৬ at ১০:৫৭ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুকধারীর হামলার ঘটনা ঘটেছে। এতে ১১ জন আহত হয়েছেন। দেশটির ওহিও বিশ্ববিদ্যালয় চত্বরে এ হামলার ঘটনা ঘটেছে। সোমবার স্থানীয় সময় সকাল ১০টায় এ ঘটনা ঘটে। full_659931467_1480394394-1

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, আহতদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পরপরই পুলিশ আব্দুল আলী আরতান নামের এক সন্দেহভাজন হামলাকারীকে গুলি করে হত্যা করেছে। হামলাকারী আব্দুল আরতান একজন সোমালিয়ান উদ্বাস্তু বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের ওহাইও স্টেট ইউনিভার্সিটিতে হামলায় যেভাবে গাড়ি ও ছুরি ব্যবহার করা হয়েছে, ইসলামিক স্টেট (আইএস)-এর প্রকাশনাগুলোতেও সে ধরনের হামলার আহ্বান রয়েছে। তবে ওই হামলায় মধ্যপ্রাচ্যভিত্তিক ওই জঙ্গি সংগঠনটির সংশ্লিষ্টতা আছে কিনা তা এখনও নিশ্চিত নয়। আবার এ হামলায় জঙ্গি সংশ্লিষ্টতার আশঙ্কাও একেবারে উড়িয়ে দেয়নি পুলিশ।

ওহাইও স্টেট ইউনিভার্সিটির কলম্বাসে অবস্থিত কেন্দ্রীয় ক্যাম্পাসের ওয়াটস হল ভবনের কাছে সোমবার স্থানীয় সময় সকাল ৯টা ৫২ মিনিটে একটি গাড়ি সেখানে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের দিকে সজোরে ছুটে আসে। পরে গাড়িটির চালক ছুরি নিয়ে লোকজনের দিকে তেড়ে আসেন। সেখানে দায়িত্ব পালনরত এক পুলিশ কর্মকর্তার গুলিতে হামলাকারী নিহত হন।

পুলিশ জানিয়েছে, হামলায় বিশ্ববিদ্যালয়ের কর্মচারী, শিক্ষার্থীসহ ১১ জন আহত হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে তাদের মধ্যে কারও অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানানো হয়।

আইএস সম্প্রতি রাক্কায় ধারণ করা এক ভিডিওতে এবং অক্টোবরে তাদের কথিত ম্যাগাজিন রুমাইয়াহ-র দ্বিতীয় সংখ্যায় গাড়ি ও ছুরি ব্যবহার করে ‘লোন উলফ’ হামলা চালানোর আহ্বান জানিয়েছিল।

এ সম্পর্কিত আরও

Mountain View