ঢাকা : ১৮ জানুয়ারি, ২০১৭, বুধবার, ৮:০৫ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

‘রাজস্ব বোর্ডের সৃজনশীল কর্মসূচির ফলে দেশে রাজস্ব-বান্ধব সংস্কৃতি গড়ে উঠছে’

0ccf8b71888c0b001e2a62ccc7eaadecx624x405x37রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ রাজস্ব ভাণ্ডার শক্তিশালী ও সুসংহত করার লক্ষ্যে সরকারের পাশাপাশি করদাতা ও অংশীজনদেরকে সহযোগিতামূলক মনোভাব নিয়ে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

আয়কর দিবস উপলক্ষে আজ মঙ্গলবার দেয়া এক বাণীতে রাষ্ট্রপতি এই আহবান জানিয়ে বলেন, জাতীয় রাজস্ব বোর্ডের এ ধরনের সৃজনশীল ও দূরদর্শী কর্মসূচির ফলে দেশে একটি রাজস্ব-বান্ধব সংস্কৃতি গড়ে উঠছে যা প্রশংসার দাবিদার। আমাদের রাজস্ব ভা-ার সমৃদ্ধ করতে এবং বাংলাদেশকে অব্যাহতভাবে এগিয়ে নিতে জাতীয় রাজস্ব বোর্ড নিরন্তর প্রয়াস চালিয়ে যাবে।
আবদুল হামিদ বলেন, সরকারের ‘রূপকল্প-২০২১’ এবং ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়ন তথা দেশের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখার জন্যে পর্যাপ্ত রাজস্ব প্রয়োজন।

তিনি বলেন, জাতীয় রাজস্ব বোর্ড ‘সুশাসন ও উন্নততর ব্যবস্থাপনা পদ্ধতি’ নীতি অনুসরণ করে রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করছে। এর ফলে একদিকে যেমন রাজস্ব বাড়ছে অন্যদিকে জনগণ ইতিবাচক সুফল পাচ্ছে। কর সংস্কৃতির লালন ও বিকাশ, করদাতাদের সেবার মান ও পরিধি বাড়ানো, অংশীজনদের সাথে নিবিড় সম্পর্ক স্থাপন, করদাতা ও ব্যবসা-বান্ধব পরিবেশ তৈরির ক্ষেত্রে জাতীয় রাজস্ব বোর্ডের বিভিন্ন উদ্ভাবনী কর্মসূচি কার্যকর অবদান রাখছে।

রাষ্ট্রপতি বলেন, আয়কর মেলার আয়োজন ও আয়কর সপ্তাহ পালনের মাধ্যমে জনসাধারণের মাঝে আয়কর প্রদানের প্রবণতা ক্রমশ বাড়ছে। জাতীয় রাজস্ব বোর্ড ১ থেকে ৭ নভেম্বর দেশব্যাপী ১৫০টি স্থানে আয়কর মেলা আয়োজন করেছে। আয়কর মেলায় এবারই প্রথমবারের মতো শিক্ষার্থীদের সম্পৃক্ত করা হয়েছে, যা একটি সময়োপযোগী পদক্ষেপ।

আবদুল হামিদ বলেন, করদাতাদের অধিকতর সেবা প্রদানের মাধ্যমে দেশের রাজস্ব ভা-ার সমৃদ্ধ করার লক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ড প্রথমবারের মতো গত ২৪ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত আয়কর সপ্তাহ পালন করেছে। গত ২৪ নভেম্বর সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদি করদাতাদের সম্মাননা এবং ট্যাক্স কার্ড প্রদান করেছে।
জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে দেশব্যাপী ‘আয়কর দিবস-২০১৬’ পালিত হচ্ছে জেনে তিনি সন্তোষ প্রকাশ করেন। একই সাথে এ উপলক্ষে সকল করদাতা ও কর বিভাগের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন জানান এবং আয়কর দিবসের সার্বিক সাফল্য কামনা করেন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

কম খরচে আপনার বিজ্ঞাপণ দিন। প্রতিদিন ১ লাখ ভিজিটর। মাত্র ২০০০* টাকা থেকে শুরু। কল 016873284356

Check Also

ইসি গঠন: ৩১ দলে শেষ হলো রাষ্ট্রপতির সংলাপ

নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সংলাপ আজ শেষ হয়েছে। …