Mountain View

হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

প্রকাশিতঃ নভেম্বর ২৯, ২০১৬ at ৯:০৭ পূর্বাহ্ণ

hhhhhhhhhhhhhhhh

ইজিবাইকসহ সব ধরনের অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে হবিগঞ্জ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।ধর্মঘটের কারণে আজ মঙ্গলবার সকাল থেকে  হবিগঞ্জের সঙ্গে ঢাকা ও সিলেটের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। জেলার অভ্যন্তরীণ কোনো সড়কেও যান চলাচল করছে না।এর আগে হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এই ধর্মঘটের ডাক দেয়।ধর্মঘটের ফলে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আওতাধীন বাস, মিনিবাস, ট্রাক, পিকআপ ভ্যান, ম্যাক্সি, ইমা, টেম্পো, জিপ চলাচল করছে না। এতে চরম দুর্ভোগের শিকার হয়েছেন সাধারণ যাত্রীরা।

জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের দায়িত্বশীল ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ধরে জেলার বিভিন্ন সড়কে অবৈধ ইজিবাইকসহ (টমটম) অন্যান্য পরিবহন অবৈধভাবে চলাচল করছে। এতে যানজট সৃষ্টির পাশাপাশি বৈধ পরিবহনগুলোর চলাচলে ব্যাঘাত ঘটছে। যানজটের কারণে যাত্রীদেরও চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এসব অবৈধ পরিবহন চলাচল বন্ধের দাবিতে গত ৯ অক্টোবর হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপিতে অবৈধ পরিবহনগুলো চলাচল বন্ধের জন্য প্রশাসনকে ২১ নভেম্বর পর্যন্ত হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ সময়সীমা বেঁধে দেয়। কিন্তু এর মধ্যে প্রশাসনের পক্ষ থেকে অবৈধ টমটমসহ অন্যান্য পরিবহন চলাচল বন্ধ না করায় জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়।জেলা মোটর মালিক গ্রুপের সেক্রেটারি শংখ শুভ্র রায় জানান, ধর্মঘট চলাকালে জেলার সব সড়কে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আওতাধীন পরিবহনগুলো চলাচল বন্ধ থাকবে। হবিগঞ্জ-ঢাকা বাসও চলাচল করবে না। ধর্মঘটের কারণে যাত্রী ও জনসেবায় বিঘ্ন ঘটায় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন তিনি।

এ সম্পর্কিত আরও

Mountain View