Mountain View

১২ বছর পর হাফ সেঞ্চুরি!

প্রকাশিতঃ নভেম্বর ২৯, ২০১৬ at ৭:৪২ অপরাহ্ণ

0ccf8b71888c0b001e2a62ccc7eaadecx624x405x37ধোনি যুগে জাতীয় দলে ফেরাটা সম্ভব নয় এটা ভালোভাবেই জানতেন তিনি। চেষ্টা করলেও সাদা পোষাকটা পরা আর সম্ভব হয়নি। ধোনি অবসর নিলেও ঋদিমান সাহার ওপরই ভরসা রেখেছিলেন অধিনায়ক কোহলি। ঋদির ইনজুরিটাই কপাল খুলে দেয় পার্থিক প্যাটেলের।

আট বছর পর আবার টেস্ট দলে জায়গা পান প্যাটেল। প্রথম ইনিংসেই হাফ সেঞ্চুরিটা পেতে পারতেন তবে আদিল রশীদের বলটাকে থামাতে পারেননি। লেগ বিফোর হয়ে ৪২ রানে প্যাভিলিয়নে ফিরতে হয় পার্থিবকে। তবে দ্বিতীয় ইনিংসে থামেননি তিনি।

মাত্র ৫৪ বলে ৬৭ রান করে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন পার্থিব। আর এই হাফ সেঞ্চুরি করার পরই ক্রিকেটের বিরল একটি রেকর্ডবুকে নাম লেখালেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ১২ বছর পর আবার হাফ সেঞ্চুরির দেখা পেলেন পার্থিব।

হাফ সেঞ্চুরির জন্য এতো বেশিদিন অপেক্ষা করেননি আর কোনো ভারতীয় ব্যাটসম্যান। পার্থিবের আগে লালা অমরনাথ ১১ বছর ১৯০ দিন পর হাফ সেঞ্চুরি করেন। ১৯৩৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি (১১৮) করার পর প্রায় ১২ বছর পর একই প্রতিপক্ষের বিপক্ষে হাফ সেঞ্চুরি (৫০) করেন অমরনাথ।

আর ১২ বছর এক মাস ১৩ তিন পর হাফ সেঞ্চুরি পেলেন পার্থিব। ২০০৪ সালের অক্টোবরে চেন্নাইতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের তৃতীয় দিন ৬৪ রান করেন তিনি। পার্থিবের এমন পারফরম্যান্স ঋদিমান সাহার কপালের ভাজটাকে নিশ্চিতভাবেই আরো বাড়িতে তুলল।

এ সম্পর্কিত আরও

Mountain View