Mountain View

আরো ৬ বার ‘লালকার্ড’ দেখবেন মরিনহো!

প্রকাশিতঃ নভেম্বর ৩০, ২০১৬ at ১১:৪৪ অপরাহ্ণ

desc2চলতি মৌসুমে ইতিমধ্যে দুইবার ‘লালকার্ড’ দেখেছেন হোসে মরিনহো। এমন চলতে থাকলে মৌসুমের বাকিটায় তিনি আরো ৬ বার ‘লালকার্ড’ দেখবেন বলে মনে করেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ডিফেন্ডার পল পার্কার। ১৯৯১ থেকে ১৯৯৬ পর্যন্ত ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটির হয়ে খেলেন ইংল্যান্ডের সাবেক এ রাইট ব্যাক। ম্যানইউর বর্তমান কোচ হোসে মরিনহোর আচরণে তিনি হতাশ। সপ্তাহ তিনেক আগে মাঠে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করায় ডাগআউট-ছাড়া হন পর্তুগিজ এ কোচ। এরপর গত সপ্তাহে ওয়েস্ট হ্যামের সঙ্গে ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে রেফারির সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে বোতলে লাথি মেরে ডাগআউট-ছাড়া হন তিনি। তার বিরুদ্ধে অভিযোগ এনেছে এফএ।

দুই ম্যাচ নিষিদ্ধ হওয়ার প্রবল সম্ভাবনা তার। এমনিতেই ম্যানচেস্টার ইউনাইটেডের অবস্থা করুণ। প্রিমিয়ার লীগে টানা চার ম্যাচ জয়হীন থেকে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে তারা। এরমধ্যে কোচের এমন আচরণ দলের খেলোয়াড়দের ওপর বাজে প্রভাব ফেলবে বলে মনে করেন পল পার্কার। বলেন, ‘দলের কী অবস্থায় তিনি দায়িত্ব নিয়েছেন তা সবার জানা। তিনি শান্ত থাকতে পারেন না। সবসময় উত্তেজিত থাকেন।

চেলসিতে থাকাকালে ড্রেসিং রুমে অনেক ঝামেলা করেন তিনি। সম্ভবত সেটা তিনি ম্যানইউতে নিয়ে এসেছেন। এভাবে চলতে পারে না। এর বাজে প্রভাব খেলোয়াড়দের ওপর পড়ে।’ ৫২ বছর বয়সী পার্কার আরো বলেন, ‘তিনি যদি শান্ত না হন তাহলে চলতি মৌসুমে আরো ৬ বার লালকার্ড দেখবেন। সাইডলাইনে দাঁড়িয়ে তিনি যা করেন তার প্রভাব ক্রমে মাঠে গিয়ে পৌঁছবে। আপনি যদি আপনার খেলোয়াড়দের সঠিকভাবে পরিচালনা করতে চান তাহলে নিজের কাজটা ভালভাবে করতে হবে। আর এ জন্য সাইডলাইনে একজন কোচকে যথাযথ আচরণ করতে হয়।’

এ সম্পর্কিত আরও

Mountain View