Mountain View

এবার বিপিএলে প্রশ্নবিদ্ধ সানির বোলিং অ্যাকশন

প্রকাশিতঃ নভেম্বর ৩০, ২০১৬ at ১১:১৫ অপরাহ্ণ

cymera_20161130_231317

নিষেধাজ্ঞা কাটালেও আন্তর্জাতিক ক্রিকেটে এখনও খেলা হয়নি বাঁহাতি স্পিনার আরাফাত সানির। প্রিমিয়ার লিগ, জাতীয় লিগের পর খেলছেন বিপিএলে। বছর না যেতেই আবার ফিরে এলো অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ।

বিপিএলে রাজশাহী কিংসের বিপক্ষে গতকাল মঙ্গলবারের (২৮ নভেম্বর) ম্যাচে ১৯তম ওভারে প্রথম বলটি নিয়ে সন্দেহ প্রকাশ করেন আম্পায়ার গাজী সোহেল ও রশিদ রিয়াজ। ম্যাচ শেষে রেফারির কাছে দেয়া রিপোর্টে আম্পায়াররা জানান, ওই ম্যাচে আরাফাত সানির একটি ডেলিভারি তাদের কাছে প্রশ্নবিদ্ধ মনে হয়েছে।

জানা গেছে ভিডিও ফুটেজ খতিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তবে বিপিএলে খেলা চালিয়ে যেতে বাধা থাকবে না সানির। বরিশাল বুলসের ক্যারিবীয়ান ক্রিকেটার কেভিন কুপারের বিরুদ্ধে অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেছিলেন আম্পায়াররা। বিপিএলে এ সংক্রান্ত কঠোর কোনো আইন না থাকায় খেলে যাচ্ছেন কুপার। আরাফাত সানি আজ ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে রংপুরের হয়ে নেতৃত্ব দিয়েছেন।

এ ব্যাপারে বিসিবি পরিচালক ও বোলিং অ্যাকশন রিভিউ কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আগামী আসর থেকে আমরা বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হওয়ার ব্যাপারে কঠোর হবো। কারো বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠলে ভিডিও ফুটেজ সংগ্রহ করে তা খতিয়ে দেখা হবে। আর প্রশ্নবিদ্ধ বোলার রিপোর্টেড হলে তাকে নিষিদ্ধ ঘোষণা করা হবে।’

এ বছরের মার্চে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে অবৈধ বোলিং অ্যাকশনের কারণে তাসকিন আহমেদের সঙ্গে বোলিং নিষিদ্ধ হয়েছিল আরাফাত সানির। এরপর অস্ট্রেলিয়ার পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হন দুজনই। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন তাসকিন আহমেদ।  দল থেকে বাদ পড়েন আরাফাত সানি।

এ সম্পর্কিত আরও