রবিবার , অক্টোবর ২২ ২০১৭
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / সাব্বির-আল আমিনের অপরাধ সবার সামনে বলার মতো না!

সাব্বির-আল আমিনের অপরাধ সবার সামনে বলার মতো না!

প্রকাশিত :

received_341044489604527-300x225ভারতের একটি সংবাদপত্রের শিরোনাম, “হোটেলের ঘরে মহিলা, বাংলাদেশের দুই ক্রিকেটারের বিশাল জরিমানা”। বার্তা সংস্থা এএফপি শিরোনাম করেছে, নারী অতিথির কারণে সাব্বির-আল আমিনের জরিমানা। বিশ্বের নানা জায়গায় আজ সাব্বির রহমান ও আল আমিন হোসেনের বিশাল অংকের জরিমানার খবর ফলাও করে ছাপা হয়েছে এবং হচ্ছে। শিরোনামেই সবাই ‘নারী’কে তুলে আনছে।

কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড শৃঙ্খলাজনিত কারণে দুই ক্রিকেটারকে শাস্তি দেওয়ার কথা জানিয়েছে। যেখানে ‘নারী’ ঘটিত কিছুর উল্ল্যেখ নেই। তবে বিসিবির শাস্তি ঘোষিত হওয়ার পরই আসল ঘটনা সবাই জেনে গেছেন। এখন বিসিবি কর্তাদের কথাতেও পরিস্কার, সাব্বির-আল আমিনের অপরাধ সবার সামনে বলার মতো না!

খুব স্বাভাবিক ভাবে সাব্বির-আল আমিন ইস্যু বুধবার দিন ভর মিরপুর স্টেডিয়াম পাড়ায় সর্বোচ্চ আলোচিত ব্যাপার। সাংবাদিকদের সাথে বিসিবি কর্তাদের কথাও হলো। সেখানে বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক সাফ জানালেন, “এটা আসলে বলার মতো কিছু না। কি ধরনের শৃঙ্খলা ভঙের কারণ, প্রকাশ্যে সেটি আমরা বলতে চাচ্ছি না। বলতে চাচ্ছি না এই কারণে, এটা খুব একটা গুরুত্বপূর্ণ বিষয় না।”

বিপিএলের চট্টগ্রাম পর্বের সময় হোটেলে সাব্বির ও আল আমিনের নিয়ম ভেঙে নারী অতিথি আনার কথা জানা যায়। সে কারণেই বিসিবি আল-আমিনের এবারের বিপিএল আয়ের ২৫ লাখের ৫০ শতাংশ (সাড়ে ১২ লাখ টাকা) এবং সাব্বিরের আয় ৪০ লাখের ৩০ শতাংশ (১২ লাখ টাকা) জরিমানা করেছে।

মল্লিকের কথার মধ্যে ক্রিকেটারদের সতর্ক হয়ে যাওয়ার মতো আরো কিছু আছে। তিনি বলেছেন, “ডিসিপ্লিনের ব্যাপারে আমরা কোনো সময় কোনো ছাড় দেই না। আমরা বিষয়টি ধরতে পেরেছি, শাস্তি দিতে পেরেছি, এটাই বড় বিষয়। এর মাধ্যমে আমরা একটা বার্তা দিতে চেয়েছি। এই টুর্নামেন্টে কিন্তু অনেক বিদেশি খেলোয়াড় খেলছে। আমাদের জাতীয় দলের খেলোয়াড় খেলছে। অনেক উদীয়মান খেলোয়াড় আছে যারা সামনে জাতীয় দলে খেলবে। যে দুজন খেলোয়াড়কে শাস্তি দেওয়া হয়েছে, তাদের দেখে তরুণেরা অনেক কিছু শিখবে।” অপরাধকে বিসিবি খুব গুরুতর বলছে না। তবে মল্লিক বলছেন, “যেহেতু এই টুর্নামেন্টটা আমাদের তরুণ প্রতিভা তুলে আনার গুরুত্বপূর্ণ মঞ্চ। আমরা চাই না এখানে কোনো বাজে কিছু দেখে তরুণ খেলোয়াড়েরা ভুল পথে পা বাড়াক।”

এ সম্পর্কিত আরও

Check Also

ভারত-মালয়েশিয়ার ফাইনাল আজ

  ক্রীড়া প্রতিবেদক: হকি এশিয়া কাপে বাংলাদেশের প্রত্যাশা ছিলো ৫ম বা ৬ষ্ঠ স্থান অর্জন করা। …

Leave a Reply