৯০ অবৈধ স্থাপনা উচ্ছেদ : জরিমানা

প্রকাশিতঃ নভেম্বর ৩০, ২০১৬ at ৭:৩৭ অপরাহ্ণ

mobile_court

ফুটপাত দখলকারী ৯০-এর অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।এ সময় কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানাও করা হয় বলে নিশ্চিত করেছেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মো. মঞ্জুর-ই-মওলা।তিনি জানান, বুধবার রাজধানীর পান্থপথ এবং কাজী নজরুল ইসলাম এভিনিউতে এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন ডিএনসিসির অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমান।

তিনি বলেন, ফুটপাত দখলকারী ৯০-এর অধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া এ সময় স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯-এর অধীনে ফুটপাত ও রাস্তায় অবৈধভাবে মালামাল রাখার দায়ে পান্থপথে অবস্থিত কুটুমবাড়ি রেস্তোরাঁকে ৫ হাজার, ক্যাফে আলী রেস্তোরাঁকে ১০ হাজার, ইউসুফ বিরানী রেস্তোরাঁকে ৪ হাজার, সাগুফতা ডেভেলপারকে ১০ হাজার, কাজী নজরুল ইসলাম এভিনিউয়ে অবস্থিত মহিন এন্টারপ্রাইজকে ১০ হাজার এবং থ্রি স্টার ডোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর অধীনে পচা খাবার এবং ফ্রিজারে একই সঙ্গে বিভিন্ন প্রকারের খাবার রাখার দায়ে কাজী নজরুল ইসলাম এভিনিউয়ে অবস্থিত ভাত-ভর্তা রেস্তোরাঁকে ২৫ হাজার এবং মেরিন রেস্তোরাঁতে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। আটটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে আটটি মামলাও করা হয়।

এ সম্পর্কিত আরও