ঢাকাঃ সোমবার , ২৩ অক্টোবর ২০১৭ ২:০৬ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / ছিটকে গেল আর্সেনাল, সেমিতে ম্যানইউ

ছিটকে গেল আর্সেনাল, সেমিতে ম্যানইউ

প্রকাশিত :

f0a94cc1f6b532be25464b8f28831845x600x337x23-jpeg3480x

এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালকে হারিয়ে ২৯ বছরে প্রথমবার ইংলিশ ফুটবল লিগ কাপের (ইএফএল) সেমিফাইনালে উঠল সাউদাম্পটন। গত রোববার বোর্নমাউথের বিপক্ষে জেতা আর্সেনালকে এদিন দেখা যায়নি। কেনই বা দেখা যাবে! পুরো দলকে বদলে ফেলেছিলেন আর্সেন ওয়েঙ্গার। ওই ম্যাচ খেলা দলটির ১০টি পরিবর্তন আনেন কোচ। যার মাশুল গানাররা ঠিকই গুনেছে। ২-০ গোলে হেরেছে। ক্লাবের হয়ে জর্ডি ক্লাসির প্রথম গোলের পর ক্লাউদি পুয়েলের দলকে বিরতির আগে এগিয়ে রাখে রায়ান বারট্রান্ডের গোল। দ্বিতীয়ার্ধে গোল শোধ করতে পারেনি স্বাগতিকরা। মাত্র একটি জয় দিয়েই নভেম্বর শেষ করতে হলো আর্সেনালকে।

এদিকে ওয়েস্ট হ্যামের বিপক্ষে ৪-১ গোলের স্বাচ্ছন্দ্যের জয় পেয়েছে ম্যানইউ। ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় তারা। এরপর বদলে যাওয়া ম্যানইউ। কোচ হোসে মরিনহো নিষেধাজ্ঞার কারণে টাচলাইনে না থাকলেও বিরতিতে দলকে অনুপ্রাণিত করেছেন। আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে ওই সময়টা ব্যবহার করেছিলেন পর্তুগিজ কোচ। যার ফল মিলল হাতেনাতে। অ্যান্থনি মার্শাল ৪৮ ও ৬২ মিনিটে গোল করে দলকে ৩-১ এ এগিয়ে দেন। ইনজুরি সময়ে জ্লাতান ইব্রাহিমোভিচ তার দ্বিতীয় গোল করেন। প্রথমার্ধের ২ মিনিটে তার করা গোলটি বাতিল করে দেন ওয়েস্ট হ্যামের অ্যাশলে ফ্লেচার। ইএফএল কাপের সেমিফাইনালের টিকিট পাওয়ার ম্যাচে ভক্তদের একটাই হতাশা- গোল পাননি ওয়েন রুনি। আর মাত্র একটি গোল করলেই তো ম্যানইউর সর্বকালের সর্বোচ্চ গোলদাতা স্যার ববি চার্লটনকে ছোঁবেন তিনি। কিন্তু এজন্য অপেক্ষা আরও বেড়ে গেছে। এভারটনের বিপক্ষে আগামী ম্যাচে থাকতে পারবেন না নিষেধাজ্ঞার কারণে।

ম্যানইউ ও সাউদাম্পটনের সঙ্গে শেষ চার নিশ্চিত করেছে লিভারপুল। লিডস ইউনাইটেডের বিপক্ষে ২-০ গোলের জয়ে ক্লাবের সর্বকনিষ্ঠ গোলদাতা হিসেবে নাম লিখিয়েছেন বেন উডবার্ন। অ্যাকাডেমি থেকে উঠে আসা ১৭ বছর ৪৫ দিনের এই তরুণ ৯৮ দিনের ব্যবধানে মাইকেল ওয়েনের রেকর্ড ভেঙে এনফিল্ডের ইতিহাস বইয়ে ঢুকলেন ৮১ মিনিটের গোলে। তার ৫ মিনিটে আগে দিভোক ওরিগি গোলমুখ খোলেন।

কোয়ার্টার ফাইনালের আরেক ম্যাচে হালসিটি ও নিউ ক্যাসল ইউনাইটেডের ম্যাচ হয়েছে হাড্ডাহাড্ডি। ইনজুরি সময়ের ৮ মিনিটে মোহামেদ দিয়ামি নিউ ক্যাসলকে এগিয়ে দেন। কিন্তু তাদের হতাশ হতে হয় পরের মিনিটে। ৯৯ মিনিটে রবার্ট সন্দগ্রাস সমতা ফেরান। নির্ধারিত সময় ১-১ গোলে শেষ হলে পেনাল্টিতে ম্যাচের মীমাংসা হয়, যেখানে ৩-১ গোলে জিতে সেমিফাইনালে ওঠে হাল সিটি।

সেমিফাইনাল সূচি

প্রথম লেগ: ম্যানইউ-হাল সিটি, সাউদাম্পটন-লিভারপুল; ১০ জানুয়ারি

দ্বিতীয় লেগ: হাল সিটি-ম্যানইউ, লিভারপুল-সাউদাম্পটন; ২৪ জানুয়ারি

এ সম্পর্কিত আরও

Check Also

ধোনির ২০১৯ বিশ্বকাপ খেলা নিয়ে যা বললেন সৌরভ

বিরাট কোহলির দলে ধোনি সিনিয়র। রিভিউ নেওয়ার সময়ে ক্যাপ্টেন কোহলিকে যথাযথ পরামর্শ দেন ধোনিই। ব্যাট …

Leave a Reply