Mountain View

ঝিনাইদহে ৩ দিনের ডাকাতি নগদ ৬ লাখ টাকা ও ১৮ ভরি স্বর্ণলংকার লুট

প্রকাশিতঃ ডিসেম্বর ১, ২০১৬ at ২:৫৪ অপরাহ্ণ

500x350_658a64c4b265945be1325974fb6b78e8_20_8_2ঝিনাইদহের কালীগঞ্জের চাপালী গ্রামে ৩ দিনের ব্যবধানে ২ টি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা বাড়ির লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ফেলে এই দুইটি বাড়ি থেকে নগদ ৬ লাখ টাকা ও ১৮ ভরি স্বর্ণলংকার, ২ টি দামি মোবাইল ফোনসহ প্রায় ১৪ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। গত ২৭ নভেম্বর ও ১ ডিসেম্বর ভোর রাতে পৃথক এ ডাকাতির ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট পরিবার সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার (১ ডিসেম্বর) কালীগঞ্জ উপজেলার চাপালী গ্রামের হিজড়া আসমানীর বাড়িতে এক দুর্ঘর্ষ ডাকাতি সংঘটিত হয়। ৫/৭ জনের ডাকাত দল বাড়ির বারন্দার গ্রিল ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। এ সময় পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে হা-পা বেঁধে ফেলে ডাকাতদল।
হিজড়া আসমানী জানান, তিনিসহ বাড়ির সবাই রাতে ঘুমিয়ে ছিলেন। আনুমানিক রাত তিনটার দিকে ৫ থেকে ৭ জনের একটি ডাকাতদল বাড়িতে প্রবেশ করে আমাদের অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। ডাকাতরা তাকে পিস্তল ঠেকিয়ে বাড়ির সবকিছু দিতে হবে। এ সময় তারা স্টিলের আলমারী ভেঙ্গে গরু বিক্রির নগদ ৪ লাখ টাকা ও ১৩ ভরি স্বর্ণলংকার নিয়ে যায়। এসময় বাধা দিতে গেলে ডাকাতরা আসমানীকে জখম করে।

এর আগে গত ২৭ নভেম্বর একই গ্রামের কাঁচামাল ব্যবসায়ী সেলিম রেজার বাড়িতে অপর একটি ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা ওই বাড়ির সকলকে দড়ি দিয়ে বেঁধে লেপ দিয়ে ঢেকে রেখে আলমারী ভেঙ্গে জমি রেজিস্ট্রির নগদ ১ লাখ ৯৩ হাজার টাকা, ২ টি দামি মোবাইল ফোন ও ৫ ভরি স্বর্ণলংকার ডাকাতি করে নিয়ে যায়। তবে পুলিশ সেলিম রেজার বাড়িতে ডাকাতির বিষয়টি অস্বীকার করে বলেন, সেখানে ডাকাতি হয়নি। দস্যূতার ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় দস্যূতার একটি মামলা হয়েছে।
আর হিজড়ার বাড়িতে ডাকাতির ব্যাপারে কালীগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম জানান, ডাকাতির সংবাদ জানার পর এসআই সুকুমারকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও

Mountain View