Mountain View

টঙ্গীবাড়ীতে মিথ্যা স্বাক্ষী না দেওয়ায় গৃহবধূর উপর নির্যাতনঃ

প্রকাশিতঃ ডিসেম্বর ১, ২০১৬ at ৬:৫৩ অপরাহ্ণ

500x350_658a64c4b265945be1325974fb6b78e8_20_8_2টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:টঙ্গীবাড়ী উপজেলার মারিয়ালয় গ্রামে মিথ্যা স্বাক্ষী না দেওয়ায় এক গৃহবধূর উপর নির্যাতন চলছে। নির্যাতনে অতিষ্ঠ হয়ে ওই গৃহবধূ রুনু বেগম বৃহস্পতিবার বিকালে টঙ্গীবাড়ী থানায় শশুর মোবারক শিকদার, শাশুরী সাজেদা বেগম ও চাচী শাশুরী রোকসানা বেগমকে আসামী করে টঙ্গীবাড়ী থানায় অভিযোগ দায়ের করেছে।
 
 জানাগেছে, উপজেলার মারিয়ালয় গ্রামের হাসমত উল্লাহ ওরফে বুরজক আলী, সফিকুল ইসলাম, শহিদুল ইসলামগংদের সাথে চাচাতো ভাই মৃত ইন্তাজ উদ্দিনের ছেলে মোবারক শিকদার গংদের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছে।
 
সফিকুল ইসলামগংদের ভোগ দখলীয় ১৪৬শতাংশ জমি মোববারক শিকদারগংরা নামজারী করে নিয়ে গেলে দ্বন্দ্বের সুত্রপাত হয়। এ নিয়ে টঙ্গীবাড়ী এ্যাসিল্যান্ড অফিসে সফিকুল গংরা বাদী হয়ে মিসকেইস নং ২৪/১৫-১৬ এবং ৪০/১৫-১৬ ২টি মিসকেইস করলে মোবারক শিকদারগংদের নামজারী বাতিল হয়ে যায়। পরে এ নিয়ে টঙ্গীবাড়ী সহকারী জজ আদালত মোবারক গং নিজেই  মামলা করে হেরে যান যাহার আদেশ নং ১৩ তাং ৫-৪-১৬।
 
 ওই মামলায় হেরে তারা উচ্চ আদালতে আপিল এবং  মোবারক শিকদার এর ছোট ভাইয়ের বৌ রোকসানা বেগমকে বাদী করে মুন্সীগঞ্জ আদালতে সি.আর মামলা ৩৯/১৬ আরেকটি ফৌজদারী মামলা দায়ের করে। ওই ফৌজদারী সি.আর মামলার গত ৩০ নভেম্বর ছিলো সফিকুলগংদের হাজিরার তারিখ। ওই হাজিরার তারিখের আগে প্রতিপক্ষ সফিকুল গংদের ফাসানোঁর জন্য মোবারক শিকদারগংরা গত ২৮ নভেম্বর রাতে তাদের নিজ ঘরে আগুন দিয়ে প্রতিপক্ষকে দায়ী করে নিজ পুত্রবধূ রুনু বেগমকে সফিকুল গংরা আগুন দিয়েছে রুনু তা স্বচোক্ষে দেখেছে বলে স্থাণীয় লোকজন ও সাংবাদিকদের কাছে স্বাক্ষী দিতে বলে।  
 
রুনু এতে রাজি না হওয়ায় শশুর মোবারক শিকদার, শাশুরী সাজেদা বেগম ও চাচী শাশুরী রোকসানা বেগম আগুন দেওয়ার পর হতে ওই গৃহবধূর প্রতি নির্যাতন করে আসছে। পরে বাধ্য হওয়ে গৃহবধূ রুণু বেগম বৃহস্পতিবার টঙ্গীবাড়ী থানায় এ অভিযোগ দায়ের করেন। রুণু বেগম বলেন, আমি মিথ্যা স্বাক্ষী না দেওয়ার আমার শশুর, শাশুরী আমাকে অকথ্যা ভাসায় গলিগালাজ এবং প্রকাশ্যে কুপিয়ে খুন জখমের হুমকী দিচ্ছে। এনিয়ে আমি দুই সন্তানসহ আতংঙ্কে আছি।
 
 এদিকে সফিকুল ইসলাম বাদী হয়ে তাদের বিরুদ্ধে আগুনের মিথ্যা অভিযোগ আনায় টঙ্গীবাড়ী থানায় একই দিনে আরো একটি অভিযোগ দায়ের করেছে। এ ব্যাপারে মোবারক শিকদার এর মোবাইলে একাধিকবার ফোন করে তা বন্ধ পাওয়া গেছে। এ ব্যাপারে টঙ্গীবাড়ী থানা ডিউটি অফিসার এএসআই মহিউদ্দিন জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেওয়া হবে। 

এ সম্পর্কিত আরও

Mountain View