Mountain View

দেশের ৬১ জেলায় অবৈধ অস্ত্র উদ্ধারের নির্দেশ ইসির

প্রকাশিতঃ ডিসেম্বর ১, ২০১৬ at ১০:৩৪ অপরাহ্ণ

nir

আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন ও জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অবৈধ অস্ত্র উদ্ধারের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিতি ও অবৈধ অনুপ্রবেশকারীদের বিশৃঙ্খলা রোধেও মন্ত্রণালয়টিকে ব্যবস্থা নিতে বলেছে সংস্থাটি।

ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনার একটি চিঠি আজ (বৃহস্পতিবার) ১ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোজাম্মেল হক খানের কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়, আগামী ২২ ডিসেম্বর নাসিক নির্বাচন ও ২৮ ডিসেম্বর দেশের ৬১ জেলায় (তিন পার্বত্য জেলা ব্যতিত) জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য নির্বাচনী এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান পরিচালনায় প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশনা দিয়েছে ইসি।

নির্বাচন পূর্ব সময় ‍অর্থাৎ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনের ফলাফল সরকারি গেজেটে প্রকাশ হওয়া পর্যন্ত অভিযান চালানোর জন্য বলেছে সংস্থাটি।

মোহাম্মদ আব্দুল্লাহ চিঠিতে আরও উল্লেখ করেছেন, নির্বাচন ঘিরে যেন কারও স্বার্থ হাসিলের জন্য সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট না হয়। এক্ষেত্রে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নিতে হবে।

এছাড়া অবৈধ অনুপ্রবেশকারীরা নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত ও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে বাধা সৃষ্টি করে। এজন্য নির্বাচন কমিশন তাদের বিষয়ে তীক্ষ্ণ নজর রাখতে বলেছে বলেও ইসি সচিব তার চিঠিতে উল্লেখ করেছেন।

এ সম্পর্কিত আরও