Mountain View

নতুনদের মাঝেই ভরসা খুঁজছেন ড্যারেন লেম্যান

প্রকাশিতঃ ডিসেম্বর ১, ২০১৬ at ৮:১৩ অপরাহ্ণ

d203cfeaa7bd37eb2a18984da260b55ex600x400x41-1শ্রীলংকার বিপক্ষে তিন টেস্টে হারার পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও পরপর দুটি টেস্টে পরাজিত হয় অস্ট্রেলিয়া। টানা পাঁচ টেস্ট হারের পর দলে ব্যাপক রদবদল করে ক্রিকেট অস্ট্রেলিয়া। দল থেকে বাদ পড়ে যান জো বার্নস, অ্যাডাম ভোজেস, কালাম ফার্গুসন, পিটার নেভিল এবং জো মিনির মতো পরীক্ষিত ক্রিকেটাররা।

তাদের বদলে ম্যাথু রেনশ, পিটার হ্যান্ডসকম্ব, নিক ম্যাডিনসন ও চাড সাইর, ম্যাথু ওয়েড ও জ্যাকসন বার্ডের ওপর ভরসা রাখেন অজি নির্বাচকরা। তরুণ এই দলটিকে নিয়েই সিরিজের শেষ টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারায় অস্ট্রেলিয়া।

এরপর অজিদের নিউজিল্যান্ড পরীক্ষা। ৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে চ্যাপেল-হ্যাডলি সিরিজ। তিন ম্যাচের এই সিরিজেই নতুন ক্রিকেটারদের আসল পরীক্ষা হবে বলে মনে করছেন অস্ট্রেলীয় কোচ ড্যারেন লেম্যান।

তিনি বলেন, ‘পাঁচ-পাঁচটি টেস্টে অভিজ্ঞরা যখন কিছু করতে পারলো না ঠিক তখনই নতুন ক্রিকেটাররা এসে জয়ের মুখ দেখালো।’ নতুন এই ক্রিকেটারদের দেশটির ক্রিকেটের ভবিষ্যত মনে করছেন তিনি। কোচ আশা ব্যক্ত করেছেন যে, নিউজিল্যান্ড সিরিজে নতুনরা তাদের সাফল্য ধরে রাখবে।

তিনি আরো বলেন, ‘পুরাতন ক্রিকেটারদের মাঝে দারুণ প্রতিযোগিতা সৃষ্টি করেছে নতুনরা। এই দলে কারো জায়গাই এখন পাকা নয়। পারফর্ম করেই দলে টিকে থাকতে হবে, যেমনটা আগে আমরা দেখেছি।’

৬ ডিসেম্বর হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে আর ৯ তারিখে শেষ ম্যাচটি হবে মেলবোর্নে।

এ সম্পর্কিত আরও

Mountain View