Mountain View

প্রথম বাংলাদেশী হিসেবে আবার নতুন উচ্চতায় সাকিব

প্রকাশিতঃ ডিসেম্বর ১, ২০১৬ at ৩:৫৩ অপরাহ্ণ

d203cfeaa7bd37eb2a18984da260b55ex600x400x41-1স্পোর্টস ডেস্ক: ফের সাকিবের বাজিমাত। প্রথম বাংলাদেশী বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ২৫০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসান।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৪তম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে দুই উইকেট নেওয়ার পথে নবম বোলার হিসেবে ক্রিকেটের ছোট এই ফরম্যাটে ২৫০ উইকেট শিকারের অনন্য এ কৃতিত্ব গড়েন সাকিব।

রংপুরের বিপক্ষে ম্যাচের আগে সাকিব আল হাসানে ঝুলিতে উইকেট সংখ্যা ছিল ২৪৯ টি। রংপুরের বিপক্ষে দারুণ বল করা সাকিবকে মাইলফলক স্পর্শ করতে বেগ পেতে

হয়নি। ব্যক্তিগত প্রথম ওভারে জিহানের উইকেট শিকারের মাধ্যমে নতুন এ মাইলফলক অর্জন করেন তিনি।

দারুণ বল করে মাত্র ১১ রান খরচার রংপুরের বিপক্ষে দুই উইকেট তুলে নেন সাকিব। যার ফলে সব ধরণের টি-টোয়েন্টি আসরে সাকিবের উইকেট সংখ্যা এখন ২৫১। সাকিব আল হাসানের পূর্বে আরো আটজন এ কৃতিত্ব দেখালেও রেকর্ড গড়েছেন সাকিব আল হাসান। প্রথম বাঁ-হাতি স্পিনার হিসেবে এ মাইলফলক স্পর্শ করে নতুন রেকডের জন্ম দেন তিনি।

সাকিব আল হাসানের ছাড়াও ক্রিকেটের ছোট্ট সংস্করণে ২৫০ উইকেট শিকার করা বোলাররা হচ্ছেন- ডোয়াইন ব্রাভো (৩৫৮ উইকেট), লাসিথ মালিঙ্গা (২৯৯), ইয়াসির আরাফাত (২৮১), আলফনসো থমাস (২৬৩), সাঈদ আজমল (২৬০), আজহার মাহমুদ (২৫৮), ডার্ক ন্যাননেস (২৫৭ ), শহিদ আফ্রিদি (২৫৪)।

২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করার পর আরো একটি মাইলফলক স্পর্শ করার অপেক্ষায় সাকিব আল হাসান। চলতি বছরে টি-টোয়েন্টি উইকেট শিকারের অর্ধ-শতক পূর্ণ করতে তাঁ প্রয়োজন আর মাত্র একটি উইকেট। এখন পর্যন্ত ৪৯ উইকেট শিকার দেওয়া সাকিব আর একটি উইকেট নিজের ঝুলিতে নিতে পারলেই চতুর্থ বোলার হিসেবে চলতি বছর দেখাতে পারবেন এ কৃতিত্ব।

এ সম্পর্কিত আরও

Mountain View