Mountain View

বাংলার শ্রমিককে কালো টাকার ভাগ দিলেন মোদি

প্রকাশিতঃ ডিসেম্বর ১, ২০১৬ at ৮:১৭ অপরাহ্ণ

d203cfeaa7bd37eb2a18984da260b55ex600x400x41-1আন্তর্জাতিক ডেস্ক: ভারতীয় প্রধানমন্ত্রী আশ্বাস দিচ্ছেন কালো টাকা উদ্ধার করে গরিব এবং মধ্যবিত্তের উন্নতি করবেন। নির্বাচনের প্রচারে বিদেশে রাখা কালো টাকা উদ্ধার করে প্রত্যেক ভারতীয়ের অ্যাকাউন্টে ১৫ লক্ষ করে টাকা দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

তা নিয়ে প্রধানমন্ত্রীকে কম খোঁচা দেন না বিরোধীরা। গত ২৪ নভেম্বর সকালে অবশ্য মোবাইলে এসএমএস পেয়ে চোখ ছানাবড়া হয়ে গিয়েছিল পূর্ব মেদিনীপুরের কোলাঘাট তাপবিদ্যুৎ কেন্দ্রের ঠিকাশ্রমিক রঞ্জিৎ দাসের।

কারণ দুই খেপে তাঁর অ্যাকাউন্টে জমা পড়েছে ৪৯ লক্ষ টাকা!

মেচেদার বারশান্তিপুরের বাসিন্দা রঞ্জিৎবাবু জানিয়েছেন, গত ২৪ নভেম্বর সকালে প্রথমে তাঁর অ্যাকাউন্টে ১০ লক্ষ টাকা জমা হয়। এর কিছুক্ষণ পরে আরও ৩৯ লক্ষ টাকা জমা পড়ে। কোলাঘাটের ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখায় তাঁর অ্যাকাউন্ট রয়েছে।

ব্যাঙ্ক অ্যাকাউন্টে এই বিপুল পরিমাণ টাকা দেখে রঞ্জিৎবাবু প্রথমে ভাবেন ব্যাঙ্কের ভুল। কিন্তু অ্যাকাউন্ট থেকে টাকা ডেবিট হয়নি। ফলে দুশ্চিন্তা বাড়তে থাকে তাঁর। তবে কি প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি রাখলেন? কিন্তু তাতেও তো ১৫ লক্ষ টাকা পাওয়ার কথা, ৪৯ লক্ষ একটু বাড়াবাড়ি হয়ে যাবে না!

তার উপরে তাঁকেও যদি বেহিসেবি টাকা জমা দেওয়ার অভিযোগ আয়কর দফতর থেকে ধরে, তাহলে তো হয়রানির একশেষ। বাধ্য হয়েই ব্যাঙ্কে গিয়ে যোগাযোগ করেন  রঞ্জিৎবাবু। অভিযোগ, নোটবাতিলের ঝামেলায় প্রথমে বিষয়টিতে সেভাবে আমল দিতে চাননি ব্যাঙ্ক ম্যানেজার। শেষ পর্যন্ত কোলাঘাট থানায় বুধবার অভিযোগ জানান রঞ্জিৎবাবু

এ সম্পর্কিত আরও

Mountain View