Mountain View

বান্দরবানের ঐতিহ্যবাহী রাজপুণ্যাহ উৎসব ২১ ডিসেম্বর।

প্রকাশিতঃ ডিসেম্বর ১, ২০১৬ at ৫:০৫ অপরাহ্ণ

rr

বিকে বিচিত্র,বান্দরবান প্রতিনিধিঃ ১৩৯তম রাজ পুণ্যাহ মেলা আগামী ২১‘ডিসেম্বর থেকে পার্বত্য জেলা বান্দরবানে শুরু হচ্ছে। স্থানীয় রাজার মাঠে তিনদিনব্যাপী এ মেলার আয়োজন করা হবে ।বৃহস্পতিবার সকালে বান্দরবান বোমাং রাজার নিজ বাড়িতে এক সাংবাদিক সম্মেলনে ১৭তম বোমাং রাজা উ চ প্রু এ ঘোষণা দেন। এ সময় রাজপুত্র চসিংপ্রু বনি, ৩৩৭ নং বালাঘাটা মৌজার হেডম্যান সাচপ্রু, হেডম্যান এসেসিয়েশনের সাধারণ সম্পাদক টি মং প্রু সহ বান্দরবানে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বোমাং রাজা উ চ প্রু বলেন, ২১ ডিসেম্বর থেকে তিনদিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়েছে। তবে চাহিদার বিপরীতে এ সময়কাল বাড়ানো যেতে পারে । বোমাং কার্যালয় সূত্রে জানা যায়, খাজনা আদায়ের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ।

প্রসঙ্গত, পার্বত্য এলাকা বান্দরবানে প্রায় ১০৯টি মৌজার জুম খাজনা আদায়ের মহোৎসবটি রাজপুণ্যাহ । মেলাকে ঘিরে জেলার ১১টি আদিবাসীর সম্প্রদায়ের ঐতিহ্যমণ্ডিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয় । মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা রকমারি দোকানের পসরা বসে। মেলাকে ঘিরে এ সময় পাহাড়ি বাঙালিদের মিলন মেলা পরিণত হয় আর দেশি- বিদেশি পর্যটকের ভিড় দেখা যায়।

এ সম্পর্কিত আরও

Mountain View