ঢাকা : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, শনিবার, ৩:২৯ অপরাহ্ণ
সর্বশেষ
রোহিঙ্গা ইস্যু: বাংলাদেশের সঙ্গে আলোচনার প্রস্তাব মিয়ানমারের রোহিঙ্গা ইস্যুতে ভারত-চীনের বক্তব্য গ্রহণযোগ্য নয়: প্রধানমন্ত্রী জাতিসংঘ মহাসচিবের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ নিউইয়র্কে প্রধানমন্ত্রী: বাংলাদেশের ভূমিকা বিশ্বের কাছে প্রশংসনীয় ঢাবি ক্যাম্পাসে প্রক্টর টিমের সাথে ভূয়া এএসপির কাণ্ড! প্রশংসায় পঞ্চমুখ বিশ্ববাসী, সমালোচনায় বিএনপি ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে শিবিরের মামলা রোহিঙ্গা সমস্যা:আজ হতে মাঠে নামছে সেনাবাহিনী সু চি-খালেদার একই সুর: তথ্যমন্ত্রী রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে জাতিসংঘে প্রস্তাব প্রধানমন্ত্রীর
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > সারাদেশ > বান্দরবানের ঐতিহ্যবাহী রাজপুণ্যাহ উৎসব ২১ ডিসেম্বর।

বান্দরবানের ঐতিহ্যবাহী রাজপুণ্যাহ উৎসব ২১ ডিসেম্বর।

rr

বিকে বিচিত্র,বান্দরবান প্রতিনিধিঃ ১৩৯তম রাজ পুণ্যাহ মেলা আগামী ২১‘ডিসেম্বর থেকে পার্বত্য জেলা বান্দরবানে শুরু হচ্ছে। স্থানীয় রাজার মাঠে তিনদিনব্যাপী এ মেলার আয়োজন করা হবে ।বৃহস্পতিবার সকালে বান্দরবান বোমাং রাজার নিজ বাড়িতে এক সাংবাদিক সম্মেলনে ১৭তম বোমাং রাজা উ চ প্রু এ ঘোষণা দেন। এ সময় রাজপুত্র চসিংপ্রু বনি, ৩৩৭ নং বালাঘাটা মৌজার হেডম্যান সাচপ্রু, হেডম্যান এসেসিয়েশনের সাধারণ সম্পাদক টি মং প্রু সহ বান্দরবানে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বোমাং রাজা উ চ প্রু বলেন, ২১ ডিসেম্বর থেকে তিনদিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়েছে। তবে চাহিদার বিপরীতে এ সময়কাল বাড়ানো যেতে পারে । বোমাং কার্যালয় সূত্রে জানা যায়, খাজনা আদায়ের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ।

প্রসঙ্গত, পার্বত্য এলাকা বান্দরবানে প্রায় ১০৯টি মৌজার জুম খাজনা আদায়ের মহোৎসবটি রাজপুণ্যাহ । মেলাকে ঘিরে জেলার ১১টি আদিবাসীর সম্প্রদায়ের ঐতিহ্যমণ্ডিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয় । মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা রকমারি দোকানের পসরা বসে। মেলাকে ঘিরে এ সময় পাহাড়ি বাঙালিদের মিলন মেলা পরিণত হয় আর দেশি- বিদেশি পর্যটকের ভিড় দেখা যায়।

এ সম্পর্কিত আরও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *