Mountain View

মেডিকেল কলেজ চাইনিজ রেস্টুরেন্টর মতো চালানো যাবে না

প্রকাশিতঃ ডিসেম্বর ১, ২০১৬ at ৪:১৫ অপরাহ্ণ

d203cfeaa7bd37eb2a18984da260b55ex600x400x41-1মেডিকেল কলেজ কোন চাইনিজ রেস্টুরেন্ট নয়, যেভাবে খুশি সেভাবে চালানো যাবে না বলে হুঁশিয়ারি করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

যারা নিয়ম মেনে বেসরকারি মেডিকেল কলেজ চালাতে পারবে না, তাদেরকে কলেজ বন্ধ করে দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘যদি বন্ধ না হয় তাহলে সরকার বন্ধ করে দিতে বাধ্য হবে।’

নাসিম বুধবার ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজিস এন্ড ইউরোলজিতে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্বাস্থ্য ক্ষেত্রে বাংলাদেশে পাবলিক প্রাইভেট পার্টনারশিপে (পিপিপি) প্রথম প্রকল্প ‘এনআইকেডিইউ-সান্ডুর’ ডায়ালাইসিস সেন্টার উদ্বোধন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজিস এন্ড ইউরোলজি’র পরিচালক অধ্যাপক ডা. মো. নুরুল হুদা লেলিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পিপিপি অথরিটির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আফসার এইচ উদ্দিন, সান্ডুর ডায়ালাইসিস সার্ভিসেস বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাজিব সিন্ধী, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই-কমিশনের ফাস্ট সেক্রেটারি প্রসন্য মুখার্জি প্রমুখ বক্তব্য রাখেন।

চিকিৎসকদের উদ্দেশ্যে মোহাম্মদ নাসিম বলেন, ‘জনগণের স্বাস্থ্য সেবা নিয়ে রাজনীতি করবেন না। কারো রাজনীতি করার ইচ্ছা থাকলে রাজনীতির মাঠে যান। সরকারি হাসপাতালে বেশি সময় দেবেন। যাতে দেশের সাধারণ মানুষদের বেশি সেবা দিতে পারেন।’

এ সম্পর্কিত আরও

Mountain View