ঢাকা : ২৬ মে, ২০১৭, শুক্রবার, ৪:০৮ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

শ্রীলঙ্কান দলের পরামর্শক দায়িত্বে ওয়াসিম আকরাম

d203cfeaa7bd37eb2a18984da260b55ex600x400x41-1স্পোর্টস ডেস্ক: অবশেষে শ্রীলঙ্কান দলে যোগ দিলেন ওয়াসিম আকরাম। আগামী মাসে দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে শ্রীলঙ্কান পেসারদের দক্ষতা বৃদ্ধিতে পরামর্শক হিসেবে কাজ করবেন সাবেক পাকিস্তানি কিংবদন্তী ওয়াসিম আকরাম।

বৃহস্পতিবার কলম্বোতে দিনব্যাপী একটি কোচিং ক্লিনিক পরিচালনা করবেন ৫০ বছর বয়সী আকরাম। শ্রীলঙ্কা ক্রিকেট থেকে জানানো হয়েছে সিরিজের প্রস্তুতির প্রথম পদক্ষেপই হচ্ছে বিদেশী বিষেশজ্ঞদের বিভিন্ন ভাবে দলের সাথে সম্পৃক্ত করা।

এ সম্পর্কে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাচক থিলাঙ্গা সুমাথিপালার জানিয়েছেন, এই ধরনের পদক্ষেপের অংশ হিসেবে আমাদের আমন্ত্রন

গ্রহণ করায় আকরামের প্রতি আমরা কৃতজ্ঞ।

সুমাথিপালা আরো জানিয়েছেন দল যদি সঠিক পথ নির্দেশনা পায় তবে ২০১৯ বিশ্বকাপ আমাদের ঘরেই আসবে। ১৯৯৬ সালে শ্রীলংকা বিশ্বকাপ জয় করেছিল। কিন্তু এরপর ২০০৭ ও ২০১১ সালের ফাইনালে উঠেও শিরোপা বঞ্চিত হয়েছিল।

হারারেতে দুই ম্যাচের টেস্ট সিরিজ জয়ের পরে ত্রিদেশীয় সিরিজে জিতে মঙ্গলবার দেশে ফেরার পরেই কোচিং নিয়ে নতুন চিন্তাভাবনা শুরু করেছে সংশ্লিষ্টরা।
পাকিস্তান ক্রিকেটের স্বর্ণালী যুগে বাঁহাতি পেসার ওয়াসিম আকরাম ছিলেন তার সময়ে সেরা। ৪১৪ টেস্ট উইকেটের পাশাপাশি ৩৫৬টি ওয়ানডেতে নিয়েছেন ৫০২ উইকেট, উভয় ফর্মেটেই এটা এখনো পাকিস্তানের জন্য একটি রেকর্ড।

আগামী ২৬ ডিসেম্বরও তিন টেস্ট, তিন টি২০ ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে লংকানরা। শক্তিশালী প্রোটিয়াদের বিপক্ষে চ্যালেঞ্জটা যে খুব একটা সহজ হবে না সে ব্যপারে সতর্ক করে দিয়েছেন কোচ গ্রাহাম ফোর্ড।

আগস্টে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের হোম টেস্ট সিরিজে জিতেছিল শ্রীলংকা। বর্তমান টেস্ট র‌্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কা সপ্তম ও দক্ষিণ আফ্রিকা রয়েছে পঞ্চম স্থানে। ওয়াসিম আকরাম এর আগে কলকাতা নাইট রাইডার্স দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

৫০ ওভারের ম্যাচে ট্রিপল সেঞ্চুরি করলেন পাকিস্তানি ক্রিকেটার !

বিডি টোয়েন্টিফোর টাইমস পাকিস্তানি ক্রিকেটার বিলাল ইরশাদ প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসাবে ৫০ ওভারের ম্যাচে ট্রিপল …

আপনার-মন্তব্য