ঢাকা : ১৯ অক্টোবর, ২০১৭, বৃহস্পতিবার, ৮:১৬ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / বিনোদন / স্টার সিনেপ্লেক্সে কাল থেকে মোয়ানা

স্টার সিনেপ্লেক্সে কাল থেকে মোয়ানা

প্রকাশিত :

d203cfeaa7bd37eb2a18984da260b55ex600x400x41-1স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে ওয়াল্ট ডিজনি’র নতুন আলোচিত ছবি ‘মোয়ানা’। থ্রিডি অ্যানিমেটেড অ্যাডভেঞ্চার ছবিটি আগামীকাল শুক্রবার  থেকে দর্শকরা সিনেপ্লেক্সে দেখতে পাবেন।

‌‘মোয়ানা’ গেল ২৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে। মুক্তির পরপরই দর্শক-সমালোচকদের দারুণ সাড়া পাওয়া এ ছবি ঝড় তুলেছে বক্স অফিসেও। ১৫০ মিলিয়ন ডলার বাজেটের ছবিটির আয় এরইমধ্যে শত মিলিয়ন ছাড়িয়েছে।

ওয়াল্ট ডিজনির লিটল মারমেইড বইটির কথা ভুলে যাওয়ার মতো নয়। ছোট্ট মৎস্যকন্যা এরিয়েল আর স্থলের রাজকুমারের বন্ধুত্ব-প্রেম এবং সবশেষে করুণ পরিণতি। এই গল্পকে অ্যানিমেটেড সিনেমার আদলে পর্দায় ফুটিয়ে তুলেছিলেন পরিচালক জন মুসকার এবং রন ক্লিমেন্টস। এ দুই পরিচালক আবারো দর্শকদের জন্য নিয়ে এসেছেন নতুন ছবি ‘মোয়ানা’।

এবার কোনো পুরনো গল্প কিংবা চরিত্র নিয়ে নয়। বরং ডিজনি এবার পরিচয় করিয়ে দিচ্ছে সম্পূর্ণ নতুন গল্পের একটি চরিত্রের সঙ্গে। ১৬ বছর বয়সী চরিত্র মোয়ানা, যে কিনা সমুদ্রে ঘুরে বেড়ায়। সন্ধান করতে থাকে এমন একটা দ্বীপের, যার ছবি সে কল্পনায় আঁকে। তার গল্প নিয়ে ওয়াল্ট ডিজনি তৈরি করেছে ‘মোয়ানা’। অন্যসব সিনেমার মতো প্রেমনির্ভর গল্প নয় এটি। এতে থাকছে মোয়ানার নিজেকে নতুন করে আবিষ্কারের গল্প, যা তার দুঃসাহসিক অভিযানকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে। ছবিতে পলিনেশিয়ান উপদেবতা মাউইয়ের চরিত্রে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় অভিনেতা ডোয়াইন জনসন। আর সিনেমার মূল চরিত্র মোয়ানার কণ্ঠ দিয়েছেন নবাগত অলিয়াই ক্রাভালিও। এতে শোনা যাবে ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পী লাহিড়ীর কন্ঠও। ছবির ‘টামাটোয়া’ চরিত্রের কন্ঠ দিয়েছেন তিনি।

এবারের থ্যাংকসগিভিং ছুটির প্রথম দিনেই যুক্তরাষ্ট্রের বক্স অফিস থেকে ৯ দশমিক ৯ মিলিয়ন ডলার ঘরে তুলেছে ডিজনির নতুন পলিনেশিয়ান অ্যাডভেঞ্চার ‘মোয়ানা’। থ্যাংকস গিভিংয়ের দিন এই ছবির আয় ছিল ৯ দশমিক ৬ মিলিয়ন ডলার। এই নিয়ে ‘হ্যারি পটার’ ফ্র্যাঞ্চাইজের স্পিন অফ এই মুভির প্রথম সপ্তাহের আয় গিয়ে দাঁড়াল ১১০ মিলিয়ন ডলারে। ছবিটির সামনে আরও বড় সাফল্য অপেক্ষা করছে বলে মনে করছেন পর্যবেক্ষকরা।

এ সম্পর্কিত আরও

Check Also

আগামীকাল সারাদেশে ‘দুলাভাই জিন্দাবাদ’

মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘দুলাভাই জিন্দাবাদ’ ছবিটি আগামীকাল (২০ অক্টোবর) সারা দেশের ১২৮টি সিনেমা হলে …

Leave a Reply