Mountain View

ইনিই মেরেছেন ৬ বলে ৬টি ছক্কা

প্রকাশিতঃ ডিসেম্বর ২, ২০১৬ at ৩:২৯ অপরাহ্ণ

324ea45b4b7410a942d408ae3e1f0eb8x800x706x79স্পোর্টস ডেস্ক: ছক্কা, ছক্কা, ছক্কা, ছক্কা ছক্কা আরও একটি ছক্কা। তথা ছয় বলে ছয় ছক্কা। আন্তর্জাতিক ক্রিকেটে এমন কীর্তি রয়েছে গ্যারি সোবার্স, হার্শেল গিবস ও যুবরাজ সিংয়ের। এছাড়াও ভারতে রনজি ক্রিকেটে এই কীর্তি গড়েছিলেন রবি শাস্ত্রী। এবার ঘরোয়া ক্রিকেটেও এমন নজির গড়লেন মুম্বাইয়ের ক্রিকেটার সাগর মিশ্র।

টাইম শিল্ড দ্বিতীয় বিভাগ টুর্নামেন্টে তিন দিনের ম্যাচের দ্বিতীয় দিনে ছয় বলে ছয় ছক্কা হাঁকিয়েছেন মিশ্র। পশ্চিম রেলওয়ের জার্সি গায়ে আরসিএফের

বিপক্ষে অফ স্পিনার তুষার কুমারের এক ওভারে ছয় ছক্কা হাঁকান তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে গত মৌসুমে মুম্বাইয়ের বিপক্ষে রেলওয়ের হয়ে ১১ বলে নয়টি ছক্কাও হাঁকিয়েছিলেন বাঁহাতি এ ব্যাটসম্যান।

ম্যাচ শেষে সাগর বলেন, ‘আমি অলরাউন্ডার। পাঁচ বা ছয়ে ব্যাট করতে নামি। আমাকে শেষের দিকে ব্যাট করতে হয়। তখন ফিল্ডাররা ছড়িয়ে পরে। তাই মাঠের বাইরে বল পাঠানোটাই আমার লক্ষ্য থাকে। আজ আমাকে চার নম্বরে পাঠানো হয়েছিল। ওদের বাঁ-হাতি স্পিনার ভালো বল করছিল। পাঁচটা ছয় মারার পরে পায়ে হালকা চোট এসেছিল। ক্রিজ়ে পড়ে গেছিলাম। পানি বিরতিও নিতে হয়। আমাকে পায়ের দিকেই বল করেছিল। কিন্তু ডিপ মিডউইকেটের উপর দিয়ে শেষ বলেও ছয় রান আসে।’

তুষার কুমারকে ছয় বলে ছয় ছক্কা হাঁকানোর আগে সাগর মিশ্রর সংগ্রহে ছিল ৩৫ বলে ৫১ রান। ওই ওভারের পরে তার রান দাঁড়ায় ৮৭। যদিও শেষপর্যন্ত সেঞ্চুরি বঞ্চিত থাকতে হয় বাঁ-হাতি এই ব্যাটসম্যানকে। ৪৬ বলে ৯১ রানের ঝড়ো ইনিংস খেলেই সাজঘরে ফিরতে হয় মিশ্রকে।

এ সম্পর্কিত আরও