নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলে বড় পরিবর্তন!

প্রকাশিতঃ ডিসেম্বর ২, ২০১৬ at ৭:৫৬ পূর্বাহ্ণ

banvnzআগেই যানা গিয়েছিল এবারের বিপিএলে যারা ভাল খেলছেন, তাদের ভালোভাব বিবেচনা করা হবে নিউজিল্যান্ড সফরের জন্য। সে ক্ষেত্রে নাফিস, নাসিরে নাম আসবে সবার আগে। এইতো কিছুদিন আগেই নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত বাংলাদেশ দলে পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছিলেন স্বয়ং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

এবার বিসিবি সভাপতির পর গতকাল প্রধান নির্বাচক মিনহাজুল আবেদী নান্নুও নিশ্চিত করেছেন ৪ তারিখে তারা আগে ঘোষিত দলে কিছু পরিবর্তন আনবেন। ইনজুরি ও ফর্মহীনতার কারণে আসবে এসব পরিবর্তন।

নতুন করে দলে কারা ঢুকছেন, তা কেউ না বললেও কয়েকটা নাম বেশ পরিষ্কার। শাহরিয়ার নাফীস, নাসির হোসেন, রুবেল হোসেন, মেহেদী মারুফ ও কামরুল ইসলাম রাব্বি আছেন আলোচনায়। এর মধ্যে নাফিস ও নাসির অনেকটাই নিশ্চিত।

এছাড়া পেসার রুবেলের ফেরার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। শুরুতে প্রাথমিক দলে না থাকা পেসারদের মধ্যে রুবেল হোসেনই কিছুটা ফর্ম ফিরে পেয়েছেন বিপিএলে। ১০ ম্যাচে ১১ উইকেট নিয়েছেন তিনি রংপুরের হয়ে। তাই শহীদের ইনজুরি তার কপাল খুলে দিতে পারে। তবে বড় চমক হতে পারেন মেহেদী মারুফ । ঢাকার হয়ে বিপিএলে ১০ ম্যাচে দুইটি হাফ সেঞ্চুরিতে ৩০৭ রান করেছেন। টি-টোয়েন্টি ফরম্যাটে তার আক্রমণাত্মক ব্যাটিংটা বাংলাদেশ দলের জন্যও কার্যকর হতে পারে।

চলতি ডিসেম্বর মাসে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। গুরুত্বপূর্ণ  এ পূর্ণাঙ্গ  সফরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল কিউইদের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ।

সফরের জন্য এরই মধ্যে ২২ সদস্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছিল বিসিবি। এই দলে জায়গা হয়নি অলরাউন্ডার নাসির হোসেনের। বিবেচনা হয়নি অভিজ্ঞ ওপেনার শাহরিয়া নাফীসও। প্রস্তুতি ক্যাম্পে বাংলাদেশ দলের অলরাউন্ডার নাসির হোসেন এছাড়াও অভিজ্ঞ নাফিস বাদ পড়ার ঘটনায় স্বভাবতই ক্ষুব্ধ হয়েছিল  ক্রিকেটপ্রেমিরা।

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আসরে প্রথম হতেই ব্যাটহাতে দারুন উজ্জ্বলতা ছড়াচ্ছেন বরিশাল বুলসের হয়ে নাফিস, বিপিএলে টপ ৫ ব্যাটসম্যানের তালিকায়ও রয়েছেন তিনি।আর ঢাকা ডায়নামাইটসের হয়ে ভালোই নৈপুন্য দেখাচ্ছেন অলরাউন্ডার  নাসির হোসেন। বল ও ব্যাট হাতে তিনি দারুণ খেলছেন। এছাড়াও ফিন্ডিংয়ে রয়েছে তার দারুন সব ক্যাচ।

নিউজিল্যান্ড সফরের জন্য প্রস্তুতি ক্যাম্পের ২২ সদস্যের দল:

তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশীষ রায়, মোহাম্মদ শহীদ, এবাদত হোসেন, তানভির হায়দার।

এই ২২ জনের সাথে যারা যোগ হতে পারে- অভিজ্ঞ নাসির হোসেন, শাহরিয়ার নাফিস, রুবেল হোসেন এবং তরুন মেহেদী মারুফ।

এ সম্পর্কিত আরও