Mountain View

নিউজিল্যান্ড সফরে শহীদ ও চূড়ান্ত দল গঠন নিয়ে যা বললো বিসিবি

প্রকাশিতঃ ডিসেম্বর ২, ২০১৬ at ৪:০৫ অপরাহ্ণ

324ea45b4b7410a942d408ae3e1f0eb8x800x706x79স্পোর্টস ডেস্ক : বিপিএল চলার সময়েই নিউজিল্যান্ড সফর নিয়ে ভাবনায় বাংলাদেশ ক্রিকেট। দেশের মাটিতে বাংলাদেশ নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করেছে। এবার তাদের দেশে বীরের প্রমাণ দিতেই উড়ে যাবে টাইগার টিম।

এই সফরে বাংলাদেশ দলটা কেমন হবে এ নিয়ে ধারনা পাওয়া গেছে বেশ আগেই। তবে ফের এ বিষয়ে নানা তথ্য দিচ্ছেন বিসিবির বিভিন্ন কর্মকর্তা। কয়েকদিন আগে হঠাৎ ইনজুরিতে পড়েন বাংলাদেশ দলের অন্যতম সেরা পেসার মোহাম্মদ শহীদ।

তখন থেকেই জোর আলোচনা আদৌ কি নিউজিল্যান্ড সফরে থাকছেন তিনি। এটা নিশ্চিত হওয়া যাবে আগামী ৫ ডিসেম্বর। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

নান্নু বলেন, ‘গত সপ্তাহে

শহীদ একটা অনাকাঙ্ক্ষিত ইনজুরিতে পড়েছে। তাই তার নিউজিল্যান্ড সফর নিয়ে কিছুটা দ্বিধা সৃষ্টি হয়েছে। তবে আমরা তাকে শুধু টেস্টের জন্যই বিবেচনা করছি। আর তা শুরু হতে প্রায় দেড় সময় আছে। তাই আমরা এখনই আশা ছাড়ছিনা। সোমবার ওর যাওয়া নিয়ে আমরা আলোচনা করবো। তাকে নিউজিল্যান্ড শুরুতেই নিয়ে যাব নাকি টেস্টের আগে নিব এ নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নিব।’

গত শনিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে গিয়ে দরিতে পা পিছলে হুমড়ি খেয়ে পড়ে যান শহীদ। আর তাতেই কমপক্ষে দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যেতে হয় তাকে। তাই শেষ হয়ে এবারের বিপিএল। আর তখন থেকেই শঙ্কায় পরেন নিউজিল্যান্ড সফর নিয়েও।

এবারের বিপিএলে দারুণ ফর্মে ছিলেন শহীদ। প্রথম সাত ম্যাচেই ১৫ উইকেট তুলে আসরের সর্বাধিক উইকেট শিকারি ছিলেন তিনি। অষ্টম ম্যাচে নিজের বোলিং কোটা শেষ করতে পারলে হয়তো এখনও শীর্ষেই থাকতেন। তার এ দারুণ ফর্ম দেখেই আলচনা ছিল টেস্ট ম্যাচের পাশাপাশি এবার সীমিত ওভারের ম্যাচেও সুযোগ হতে যাচ্ছে তার।

তবে প্রধান নির্বাচক জানান, তারা শুধু টেস্টের জন্যই শহীদকে বিবেচনা করেছেন। আর নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ শুরু হতে এখনও এক মাস ১০ দিন বাকি। শহীদের যে ইনজুরি তাতে এ সময়ের মধ্যেই পুরোপুরি সুস্থ হওয়ায় সম্ভব বলে মনে করেন নান্নু। তবে এখন আলোচনা করবেন তার রিহ্যাব ঢাকাতেই করাবেন নাকি নিউজিল্যান্ডে।

এ সম্পর্কিত আরও

Mountain View