Mountain View

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আল্লাহ হেফাজত করেছেন: ওবায়দুল কাদের

প্রকাশিতঃ ডিসেম্বর ২, ২০১৬ at ৫:১৯ অপরাহ্ণ

হাঙ্গেরি সফরের যাত্রার মাঝপথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিমানে ত্রুটির পর নিরাপদে জরুরি অবতরণের ফলে ‘মর্মান্তিক বিপর্যয়’ থেকে জাতি রক্ষা পেয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, “আল্লার অশেষ রহমতে আমাদের নেত্রী, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে আল্লাতালা হেফাজত করেছেন। সেদিন ইতিহাসের আরেকটা মর্মান্তিক বিপর্যয় ঘটে যেতে পারতো। সেদিন মহাসংকটের আরেকটি কালো ছায়া জাতির জীবনে নেমে আসতে পারতে।
শুক্রবার দুপুরে বাইতুর মোকারমে জুমার নামাজের পরে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী নিরাপদে দেশে ফেরায় শুক্রবার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনা করেছে আওয়ামী লীগ। ওবায়দুল কাদের যোগ দেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দোয়ায়।
গত রোববার পানি সম্মেলন উপলক্ষে হাঙ্গেরিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরের যাত্রা পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানটি যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে জরুরি অবতরণ করতে বাধ্য হয়।
যান্ত্রিক ত্রুটির কারণে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের তুর্কমেনিস্তানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতি করতে হয়। ত্রুটি সারানোর পর ওই উড়োজাহাজেই প্রধানমন্ত্রী বুদাপেস্টে পৌঁছান।
প্রধানমন্ত্রীর বহর দুর্ঘটনার ঝুঁকি থেকে রক্ষা পাওয়ায় শুক্রবার ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে সারাদেশে প্রার্থনা ও দোয়ার কর্মসূচি ঘোষণা করা হয়। জুমার নামাজের পর মসজিদে দোয়ার পাশাপাশি মন্দির, প্যাগোডায়ও প্রার্থনা হয় বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এখানে দুর্ঘটনা নাকি অবহেলা নাকি ইচ্ছাকৃত সেটা এই মুহূর্তে বলা যাচ্ছে না। তদন্ত কমিটির রিপোর্ট প্রকাশের পর বলা যাবে।
প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের জরুরি অবতরণের ঘটনা তদন্তে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ তিনটি তদন্ত কমিটি গঠন করেছে। বিমানের ৬ কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
ঘটনাটি ষড়যন্ত্রমূলক কিনা জানতে চাইলে সড়ক পরিবহনমন্ত্র কাদের, আমি এখনো বলব না যে এটা ষড়যন্ত্র। তদন্ত কমিটির রিপোর্ট প্রকাশের আগে কথা বলা মানে সরকারি দলের পক্ষ থেকে প্রভাবিত করা। সেটা আমরা করতে চাই না।
এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আব্দুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাাহমুদ,সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, রিয়াজুল কবির কাওসার, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী প্রমুখ।

এ সম্পর্কিত আরও