Mountain View

মুক্তিযোদ্ধা হত্যাকারীদের শাস্তি দাবি

প্রকাশিতঃ ডিসেম্বর ২, ২০১৬ at ৩:১৮ অপরাহ্ণ

manob1480669559

দেশের বিভিন্ন জায়গায় মুক্তিযোদ্ধাদের হত্যা ও নির্যাতনকারীদের শাস্তির দাবি জানানো হয়েছে।শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনটি এ দাবি জানায়।মানববন্ধনে বক্তারা বলেন, ‘সম্প্রতি পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলায় বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ঝিনাইদহ জেলার শৈলকুপায় বীর মুক্তিযোদ্ধা মুক্তার আহমেদ মৃধাকে পিটিয়ে আহত করা হয়। বাগেরহাটের মোড়লগঞ্জে মুক্তিযোদ্ধা আশরাফ আলীকে আহত করা হয়েছে, মুন্সিগঞ্জের গজারিয়ায় মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম কমান্ডারকে আহত করা হয়। এ ছাড়া লক্ষীপুর জেলার রামগতির চর নেয়ামতে মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনকে পিটিয়ে আহত করা হয়েছে।

তারা আরো বলেন, একটি অশুভ শক্তি দেশের অর্জনকে ম্লান করে দিতে এ ধরনের কর্মকাণ্ড চালাচ্ছে। এসব ঘটনায় জড়িতদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানান বক্তারা ।মানববন্ধনে সংগঠনের পক্ষ থেকে ৩ দফা দাবিও তুলে ধরা হয়েছে। দাবিগুলো হলো- মুক্তিযোদ্ধা হত্যা ও নির্যাতনকারীদের কঠোর শাস্তি প্রদান, মুক্তিযোদ্ধাদের সুরক্ষায় আইন প্রণয়ন ও প্রয়োগ এবং সারা দেশে অবহেলায় পড়ে থাকা মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্ন সংরক্ষণ ও সংস্কার করা।

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ন কবীরের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়ন, অ্যাডভোকেট আবুল কালামসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও