ঢাকা : ৫ ডিসেম্বর, ২০১৬, সোমবার, ১০:৩৩ অপরাহ্ণ
সর্বশেষ
সরকার রোহিঙ্গাদের ফিরিয়ে দিচ্ছে কিন্তু ইয়াবা ফেরাচ্ছে না সংসদে ফিরোজ রশিদ, জব্দ করা প্লেন কিভাবে আকাশে উড়ে? ইংলিশ কাউন্টি ক্রিকেটে খেলবেন সৌম্য সরকার! বাচ্চাকে বুকের দুধও দিতে পারছেন না রোহিঙ্গা মা অন্ন-বস্ত্রের প্রকট সঙ্কটে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা পরিবারগুলো পাকিস্তানের দ্বারস্থ হচ্ছে ভারত! ভিডিও বার্তার জবাবে হুমকি পেলেন সাব্বির! বান্দরবানে রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সভা ও নির্বাচন অনুষ্ঠিত ‘গণতন্ত্রের ভিত্তিকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে’ ‘শান্তিরক্ষা মিশনে অস্ত্রশস্ত্র ভাড়া বাবদ বাংলাদেশের বার্ষিক আয় ৪৩৭,৫২,৯৫,২৬৪ টাকা’
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

এবার বাস্তবেও খরগোশকে হারিয়ে দিল কচ্ছপ!(ভিডিও)

kocchop

ঈশপ আর জাতকের গল্পে দৌড় প্রতিযোগিতায় খরগোশকে হারিয়ে দিয়েছিল কচ্ছপ। এসব গল্পকে সবাই ‘কিচ্ছা-মিচ্ছা (মিথ্যা)’ বলে উড়িয়ে দেন। কেননা, গল্পে-উপকথায় যা যা ঘটে, তা তো আর বাস্তব জীবনে ঘটে না!

উপকথার গল্পকে তাই সত্য বলে বিশ্বাস না করে গালভরা কল্পকাহিনী বলেই ধরে নেওয়া হয়। কিন্তু এবার সত্যি হয়ে গেল রূপকথার গাল-গল্প!

দৌড় প্রতিযোগিতায় এবার হাজার লোকের চোখের সামনে খরগোশকে মরিয়া চেষ্টায় হারিয়ে দিল এক কচ্ছপ।কয়েকদিন আগে এমন অবিশ্বাস্য সত্যি ঘটনাটি ঘটেছে এশিয়ার দেশ থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে।

সংবাদ সংস্থা ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল (UPI) তাদের করা খবরের শিরোনাম করেছে, ‘Tortoise retains title in race rematch against hare in Thailand’

ঈশপের গল্পের বহুচর্চিত সেই বাণীর অনুকরণে ভিডিও ও ছবির ক্যাপশনে তারা লিখেছে, ‘Slow and steady in the process of winning the face. Screenshot’

ব্যাংককের গৃহপালিত প্রাণীদের এক প্রদর্শনীর উদ্যোক্তারা ভাবলেন, খরগোশ-কচ্ছপের দৌড় প্রতিযোগিতার আযোজন করে দেখাই যাক না ফলটা কি হয়! হাজার বছর ধরে বহুবার বলা ও শোনা গল্পের বাস্তব রূপটা কেমন সেটা দেখা যাক নিজের চোখে।

সবার চোখ ছানাবড়া করে গল্পই সত্যি বলে প্রমাণিত হলো। দৌড়বাজ খরগোশকে হারিয়ে দিল মন্থরগতির কচ্ছপ।

তবে প্রতিযোগিতাটি ঈশপের গল্পে বর্ণিত তেপান্তরের বিশাল কোনো মাঠে নয়, ছোট্ট এক রেস ট্র্যাকে অনুষ্ঠিত হয়। আর আশ্চর্যের ব্যাপার, গল্পে যেমনটি ঘটেছিল এখানেও তাই ঘটল। প্রথমে এগিয়ে গেল খরগোশ। কিন্তু আলসে স্বভাবের কারণে  মাঝপথে গিয়েই সে চলা থামিয়ে দেয়। কিন্তু বেচারা কচ্ছপ শুরু থেকে শেষ অব্দি দৌড়ে গেছে সাধ্যমতো।

শেষমেষ ফলটাও হয়েছে সেই গল্পেরই মতো।‘স্লো অ্যান্ড স্টেডি উইনস্‌ দ্য রেস’—উপস্থিত দর্শকদের কানফাটা চিৎকার আর তুমুল করতালির মধ্যে কচ্ছপই হয়েছে জয়ী।

রসিক সাংবাদিকও সে কথাই লিখেছেন, ‘The crowd cheers as slow and steady once again wins the race’

এ সম্পর্কিত আরও

Check Also

aynabaji-bg20161205124301

আসবে কি বহুল আলোচিত আয়নাবাজির সিক্যুয়াল!

সম্প্রতি নির্মিত ‘আয়নাবাজি’ সিনেমাটি নিয়ে দেশ-বিদেশে বাঙালি দর্শকদের মধ্যে বেশ হইচই পড়ে গেছে। গত ৩ …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *