ঢাকা : ৩ ডিসেম্বর, ২০১৬, শনিবার, ৯:৩৭ অপরাহ্ণ
সর্বশেষ
রাজধানীতে শিক্ষকের অমানবিক নির্যাতনে শিশু শিক্ষার্থী আহত মধ্যবর্তী নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী বললেন ‘স্বপ্ন দেখা ভালো’ এখনো বেঁচে আছি, এটাই গুরুত্বপূর্ণ : প্রধানমন্ত্রী আলাদা বিমান কেনার মতো বিলাসিতা করার সময় আসেনি: প্রধানমন্ত্রী চলছে স্প্যানের লোড টেস্ট দৃশ্যমান হতে চলেছে স্বপ্নের পদ্মা সেতু চীন ও যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনার সৃষ্টি হতে পারে! ১৭ বছর বয়সী আফিফ নেট থেকে মাঠে অত:পর গেইলদের গুড়িয়ে দিলেন (ভিডিও) রংপুর জেতায় ছিটকে গেলো কুমিল্লা-বরিশাল আইএস জঙ্গিদের বিরুদ্ধে লড়াইয়ে ইরাকে নিরাপত্তা বাহিনীর ১৯৫৯ সদস্য নিহত দুটি নৌকা, ২২ রোহিঙ্গাকে ফেরত পাঠাল বিজিবি
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

জেলা পরিষদ নির্বাচনে মোট ৪ হাজার ৬৪৬ জন প্রার্থী

jela-porishod

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে মোট ৪ হাজার ৬৪৬ জন প্রার্থী বিভিন্ন পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে সরকার দলীয় ১২ প্রার্থীর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

গতকাল (বৃহস্পতিবার) ১ ডিসেম্বর ছিল এ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, তিন পার্বত্য জেলা ছাড়া দেশের ৬১ জেলায় এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এতে বিভিন্ন দলের চেয়ারম্যান পদে ১৯০ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৮৯৫ প্রার্থী এবং সাধারণ সদস্য পদে ৩ হাজার ৫৬১ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে চেয়ারম্যান পদে সরকার দলীয় এক ডজন প্রার্থীর কোনো প্রতিদ্বন্দ্বিতা নেই। যে সব জেলায় সরকার দলীয় প্রার্থীর প্রতিদ্বন্দ্বী নেই সেগুলো হলো- ঠাকুরগাঁও, জয়পুরহাট, নাটোর, সিরাজগঞ্জ, যশোর, বাগেরহাট, ঝালকাঠি, ভোলা, নেত্রকোণা, গাজীপুর, মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জ।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৩ ও ৪ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৫ ও ৬ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহার ১১ ডিসেম্বর ও প্রতীক বরাদ্দ ১২ ডিসেম্বর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর।

দেশে প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এ সম্পর্কিত আরও

Check Also

b78f99f5defe0cd0e3cc536e71f0fbbax600x400x35

রামগঞ্জে ১১টাকার জন্য স্কুলছাত্রকে খুঁটিতে বেঁধে নির্যাতন

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের হযরত সৈয়দ শাহ মিরান (রাঃ) এর দরবার শরীফের মাত্র ১১টাকা …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *