ঢাকা : ৫ ডিসেম্বর, ২০১৬, সোমবার, ১০:৩৬ অপরাহ্ণ
সর্বশেষ
সরকার রোহিঙ্গাদের ফিরিয়ে দিচ্ছে কিন্তু ইয়াবা ফেরাচ্ছে না সংসদে ফিরোজ রশিদ, জব্দ করা প্লেন কিভাবে আকাশে উড়ে? ইংলিশ কাউন্টি ক্রিকেটে খেলবেন সৌম্য সরকার! বাচ্চাকে বুকের দুধও দিতে পারছেন না রোহিঙ্গা মা অন্ন-বস্ত্রের প্রকট সঙ্কটে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা পরিবারগুলো পাকিস্তানের দ্বারস্থ হচ্ছে ভারত! ভিডিও বার্তার জবাবে হুমকি পেলেন সাব্বির! বান্দরবানে রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সভা ও নির্বাচন অনুষ্ঠিত ‘গণতন্ত্রের ভিত্তিকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে’ ‘শান্তিরক্ষা মিশনে অস্ত্রশস্ত্র ভাড়া বাবদ বাংলাদেশের বার্ষিক আয় ৪৩৭,৫২,৯৫,২৬৪ টাকা’
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

বিপিএলে সিরিজ সেরার দৌড়ে এগিয়ে যারা

bplমোহাম্মদ ইফাদ সরকার , ক্রীড়া প্রতিবেদক , বিডি টুয়েন্টিফোর টাইমসঃ বাংলাদেশ প্রিমিয়ার লীগ বা  বিপিএল । ক্রিকেট বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টি-টুয়েন্টি টুর্নামেন্ট। ব্যাট-বলের এই খেলা দেশ ছাড়িয়ে বিদেশের মঞ্চে পৌঁছে গেছে ।  নভেম্বর মাসের অষ্টম দিনে শুরু হওয়া টুর্নামেন্টটি প্রায় শেষের দিকে । তবে গ্রুপ পর্ব শেষ হবে ডিসেম্বর মাসের চতুর্থ দিনেই ।টুর্নামেন্টের পর্দা নামবে ৯ তারিখে । তবে এর মাঝেই যত রেকর্ডের খেলা ।  কোন টুর্নামেন্টের সবচেয়ে বড় আকর্ষন কে পাচ্ছেন সিরিজ সেরার পুরস্কার । বিপিএল দর্শকদের এই আশার কোন কমতি নেই । দেশি ক্রিকেটার না বিদেশি ক্রিকেটার?

বিপিএলের প্রথম দুই আসরের সিরিজ সেরা ছিলেন বিশ্ব সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান । তবে তৃতীয় আসরের সেই মুকুটটি ছিনিয়ে নেন পাকিস্তানি ক্রিকেটার আসার জাইদি । তবে সাকিব-জাইদি নয় এবার অন্য কারো হাতেই উঠছে সিরিজ সেরার পুরস্কার । তাদের পারফর্মেন্স এবার নজর কমই কেড়েছে দর্শকদের।

এবারের বিপিএলে সিরিজ সেরার দৌড়ে লড়াইটা জমতে পারে দুই সতীর্থ তামিম ইকবাল ও মোহাম্মদ নবির মাঝে ।  বিপিএলে ১০ ম্যাচের ১০ ইনিংসে তামিমের রান  ৩৫১ যা এবারের বিপিএলে সর্বোচ্চ । মোহাম্মদ নবিও সমান ম্যাচ খেলে ৭ ইনিংসে  করেছেন ২১৩ রান ।  যথা ক্রমে বল মোকাবেলা করেছেন ৩০৫ ও ১১৭ টি করে স্ট্রাইক রেট যেখানে তামিমের ১১৫.০৭ নবির ১৮২.০৫ । তবে বোলিং-এ সবচেয়ে এগিয়ে নবি ১০ ম্যাচে ১০ ইনিংসে নিয়েছেন ১৭ উইকেট যা এবারের বিপিএলে এ পর্যন্ত সর্বোচ্চ । নবির বোলিং বেস্ট  ৪/২৪ । ইকোনামি ৬.৩৭ ।  তবে এই দুই জনই শুধু নয় ।

তবে ব্যাটিং এ  দ্বিতীয় সর্বোচ্চ রান টাইগার টেস্ট অধিনায়ক মুসফিকুর রহিমের , ৩৪০ ।  তৃতীয় সর্বোচ্চ ৩০৭ মেহেদি মারুফের।

বোলিং-এ  এখনো শীর্ষে ঐ নবিই আছেন দ্বিতীয় সর্বোচ্চ কিন্তু টাইগার পেসার শফিউলের ১৬টি  । তৃতীয় সর্বোচ্চ বিপিএল থেকে ছিটকে পড়া মোহাম্মদ শহিদ ও তাসকিন আহম্মেদের ।  যেহেতু এখনো প্লে-অফ সহ বেশ কিছু ম্যাচ বাকি আছে তাই এদের অতিক্রম করা খুব একটা কঠিন নয় । তবে যেই সিরিজ সেরা হোক না কেনো বিপিলের দেশি ক্রিকেটারদের পারফর্মেন্স কিন্তু দর্শনীয় । দেখাই যাক না কে হয় সিরিজ সেরা!

পরিসংখ্যান ঃ বিডি টুয়েন্টিফোর টাইমস

এ সম্পর্কিত আরও

Check Also

6football

দক্ষ ফুটবলার তৈরিতে প্রযুক্তি ব্যবহার করছে জার্মানি

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। টিমে নিয়মিত স্থান পেতে হলে পেশাদার ফুটবলারদের সর্বোচ্চ মানের খেলা …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *