Mountain View

বিপিএলে সিরিজ সেরার দৌড়ে এগিয়ে যারা

প্রকাশিতঃ ডিসেম্বর ২, ২০১৬ at ১১:২৭ পূর্বাহ্ণ

bplমোহাম্মদ ইফাদ সরকার , ক্রীড়া প্রতিবেদক , বিডি টুয়েন্টিফোর টাইমসঃ বাংলাদেশ প্রিমিয়ার লীগ বা  বিপিএল । ক্রিকেট বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টি-টুয়েন্টি টুর্নামেন্ট। ব্যাট-বলের এই খেলা দেশ ছাড়িয়ে বিদেশের মঞ্চে পৌঁছে গেছে ।  নভেম্বর মাসের অষ্টম দিনে শুরু হওয়া টুর্নামেন্টটি প্রায় শেষের দিকে । তবে গ্রুপ পর্ব শেষ হবে ডিসেম্বর মাসের চতুর্থ দিনেই ।টুর্নামেন্টের পর্দা নামবে ৯ তারিখে । তবে এর মাঝেই যত রেকর্ডের খেলা ।  কোন টুর্নামেন্টের সবচেয়ে বড় আকর্ষন কে পাচ্ছেন সিরিজ সেরার পুরস্কার । বিপিএল দর্শকদের এই আশার কোন কমতি নেই । দেশি ক্রিকেটার না বিদেশি ক্রিকেটার?

বিপিএলের প্রথম দুই আসরের সিরিজ সেরা ছিলেন বিশ্ব সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান । তবে তৃতীয় আসরের সেই মুকুটটি ছিনিয়ে নেন পাকিস্তানি ক্রিকেটার আসার জাইদি । তবে সাকিব-জাইদি নয় এবার অন্য কারো হাতেই উঠছে সিরিজ সেরার পুরস্কার । তাদের পারফর্মেন্স এবার নজর কমই কেড়েছে দর্শকদের।

এবারের বিপিএলে সিরিজ সেরার দৌড়ে লড়াইটা জমতে পারে দুই সতীর্থ তামিম ইকবাল ও মোহাম্মদ নবির মাঝে ।  বিপিএলে ১০ ম্যাচের ১০ ইনিংসে তামিমের রান  ৩৫১ যা এবারের বিপিএলে সর্বোচ্চ । মোহাম্মদ নবিও সমান ম্যাচ খেলে ৭ ইনিংসে  করেছেন ২১৩ রান ।  যথা ক্রমে বল মোকাবেলা করেছেন ৩০৫ ও ১১৭ টি করে স্ট্রাইক রেট যেখানে তামিমের ১১৫.০৭ নবির ১৮২.০৫ । তবে বোলিং-এ সবচেয়ে এগিয়ে নবি ১০ ম্যাচে ১০ ইনিংসে নিয়েছেন ১৭ উইকেট যা এবারের বিপিএলে এ পর্যন্ত সর্বোচ্চ । নবির বোলিং বেস্ট  ৪/২৪ । ইকোনামি ৬.৩৭ ।  তবে এই দুই জনই শুধু নয় ।

তবে ব্যাটিং এ  দ্বিতীয় সর্বোচ্চ রান টাইগার টেস্ট অধিনায়ক মুসফিকুর রহিমের , ৩৪০ ।  তৃতীয় সর্বোচ্চ ৩০৭ মেহেদি মারুফের।

বোলিং-এ  এখনো শীর্ষে ঐ নবিই আছেন দ্বিতীয় সর্বোচ্চ কিন্তু টাইগার পেসার শফিউলের ১৬টি  । তৃতীয় সর্বোচ্চ বিপিএল থেকে ছিটকে পড়া মোহাম্মদ শহিদ ও তাসকিন আহম্মেদের ।  যেহেতু এখনো প্লে-অফ সহ বেশ কিছু ম্যাচ বাকি আছে তাই এদের অতিক্রম করা খুব একটা কঠিন নয় । তবে যেই সিরিজ সেরা হোক না কেনো বিপিলের দেশি ক্রিকেটারদের পারফর্মেন্স কিন্তু দর্শনীয় । দেখাই যাক না কে হয় সিরিজ সেরা!

পরিসংখ্যান ঃ বিডি টুয়েন্টিফোর টাইমস

এ সম্পর্কিত আরও

Mountain View