Mountain View

হিটার ব্যাটসম্যান মারুফকে নিয়েই অস্ট্রেলিয়া যাবেন মাশরাফি

প্রকাশিতঃ ডিসেম্বর ১০, ২০১৬ at ৪:৫৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: আগামী ২৬ ডিসেম্বর থেকে নিউজিল্যান্ডে শুরু হবে বাংলাদেশের তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ও দুই টেস্টের সিরিজ। তবে তার আগে অস্ট্রেলিয়ায় একটি ক্যাম্প করবে বাংলাদেশ। শেষ মুহূর্তে সেই ক্যাম্পের দলে সুযোগ পেয়েছেন ঢাকা ডায়নামাইটসের হিটার উদ্বোধনী ব্যাটসম্যান মেহেদী মারুফ। চলতি আসর দিয়ে নজর কাড়া এই উদ্বোধনী ব্যাটসম্যানকে নিয়েও আশাবাদী মাশরাফি। মারুফকে নিয়েই অস্ট্রেলিয়া যাবেন অধিনায়ক মাশরাফি।

মারুফকে নিয়ে অস্ট্রেলিয়া ক্যাম্পের জন্য বাংলাদেশের দল হল ২৩ সদস্যের। মাশরাফির উক্তি, মারুফের সাথে আমি কখনও খেলিনি। তবে এবারের  বিপিএলে ও খুব ভালো ক্রিকেট খেলেছে। অবশ্যই অস্ট্রেলিয়ায় কন্ডিশন সম্পূর্ণ আলাদা। তবে নিজের আত্মবিশ্বাস ধরে রাখতে পারলে অবশ্যই সেখানে ও ভালো করবে। নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে অস্ট্রেলিয়ায় কন্ডিশনিং ক্যাম্প করতে গতকাল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ২২ জনের মধ্যে ১৩ জন ঢাকা ছাড়ছে।

এই দলে আছেন মুশফিকুর রহিম, মাহমুদল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, রুবেল হোসেন, সৌম্য সরকার, শুভাগত হোম, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম, শুভাশীস রায়, নাজমুল হোসেন শান্ত ও এবাদত হোসেন। বাকিরা বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল খেলতে রয়ে গেছেন। ফাইনাল শেষ করে শনিবার ঢাকা ছাড়বেন। আজ সন্ধ্যায় বিপিএল ফাইনাল।

সেই দলে রয়েছেন সাকিব আল হাসান, মুমিনুল হক, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, মেহেদি হাসান মিরাজ, তানভীর হায়দার ও মেহেদী মারুফ। ফাইনাল শেষে আগামীকাল এই দলটার সাথে যাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবালের সাথে তারা  অস্ট্রেলিয়া যাবেন। উল্লেখ্য, সিডনিতে বাংলাদেশের কন্ডিশনিং ক্যাম্পটা নয়দিনের। সেখানে বিগ ব্যাশের দুই শীর্ষ স্থানীয় দল সিডনি থান্ডার ও সিডনি সিক্সার্সের বিপক্ষে খেলবেন টাইগাররা।

এ সম্পর্কিত আরও

Mountain View