Mountain View

শুধু উর্দু আর অংকে খালেদা পাস করেছিলেন

প্রকাশিতঃ জানুয়ারি ১০, ২০১৭ at ১০:৩৯ অপরাহ্ণ

খালেদা জিয়ার কড়া সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নেত্রী শুধু অংকে আর উর্দুতে পাস করেছিলেন। যিনি মাত্র দুটি বিষয়ে পাস করেন তার কাছ থেকে শিক্ষার মর্যাদা আশা করা যায় না।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করে।

প্রধানমন্ত্রী বলেন, ভূতের পা যেমন পেছনের দিকে যায়, খালেদা জিয়া তেমনি দেশকে পেছনের দিকে নিয়েছিলেন। শিক্ষার মর্যাদা তার কাছে মূল্যায়িত হয়নি বলেই জ্বালাও পোড়াও করে তিনি শিক্ষা ব্যবস্থা ধ্বংস করতে চান।

প্রধানমন্ত্রী বলেন, খালেদার সব ষড়যন্ত্র রুখে দিয়েছি। মানুষের শক্তির কাছে পরাজিত হয়ে খালেদা জিয়া তিন মাস ঘরে ঢুকেছিল। খালেদা জিয়া আর ষড়যন্ত্র করে ক্ষমতায় যেতে পারবেন না।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মানুষ আজ দৃঢ় প্রতিজ্ঞ। মানুষ আর জঙ্গি-সন্ত্রাসে বিশ্বাস করে না। সন্ত্রাস মোকাবেলায় আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

শেখ হাসিনা বলেন, বর্তমানে দেশে বিদ্যুৎ সংকট নেই। কিন্তু খালেদা জিয়ার আমলে বিদ্যুৎ উৎপাদন কমে গিয়েছিল। কারণ হিসেবে তিনি বলেন, ওই সময় খালেদা জিয়ার ছেলে তারেক রহমান বিদ্যুৎ উৎপাদনের নামে খাম্বা ব্যবসা খুলেছিলেন। সারাদেশে খাম্বা শুইয়ে রাখলেও বিদ্যুতের খবর ছিল না।

শেখ হাসিনা বলেন, বেগম খালেদা জিয়া এতিমদের টাকা মেরে খেয়েছেন। এ নিয়ে মামলা মাথায় নিয়ে আদালতে হাজিরাও ঠিক মতো না দিয়ে পালিয়ে বেড়ান।

এ সম্পর্কিত আরও