Mountain View

কিউইদের দুঃশ্চিন্তার নাম তাসকিন

প্রকাশিতঃ জানুয়ারি ১১, ২০১৭ at ৫:৫১ অপরাহ্ণ

বেচারা তাসকিন, জীবনের প্রথম টেস্ট খেলতে নামার আগেই প্রতিপক্ষের ‘টার্গেটে’ পরিণত হলেন। নিউজিল্যান্ড দল বাংলাদেশি এই তরুণ পেসারকে ‘টার্গেট’ করেছে; কারণ তাকে নিয়েই দুঃশ্চিন্তায় তারা।

সফরের আগে থেকেই কিউইদের দুঃশ্চিন্তার নাম ছিল মুস্তাফিজুর রহমান এবং সাকিব আল হাসান। মুস্তাফিজ ‘নিয়মিত বিশ্রামের মধ্যে থেকে মাঝে মধ্যে খেলছেন’। তাই এবার তাসকিনকে নিয়েই সতর্ক কিউইরা।

প্রতিটি দেশ হোম সিরিজে নিজেদের সুবিধামতো উইকেট বানায়। নিউজিল্যান্ডেও তাই হয়েছে। ওয়েলিংটনের বেসিন রিজার্ভ মাঠের উইকেট তো পেসারদের জন্যই তৈরি। সবুজ শক্ত উইকেটে গতির ঝড় তুলতে পারবেন পেসাররা। সেইসঙ্গে ভয়ানক সব বাউন্সার দিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করার সুযোগ তো আছেই। পেসার তো আছে নিউজিল্যান্ডেরও। সেই সঙ্গে আছে হোম কন্ডিশনের সুবিধা। তবুও তাদের দুঃশ্চিন্তার নাম তাসকিন।

নিউজিল্যান্ডের উইকেট এমনিতেই গতিময়, পেসারদের স্বর্গ। দেশের মাটিতে খেললে তো স্পিনারদের কথাই বেশি চিন্তা করে উইকেট তৈরি হয়। তাই মনের মতো উইকেট পাননা পেসাররা। অভিষেকেই এমন উইকেট পেয়ে তাসকিন তো বলেই উঠলেন, “উইকেট তো বেশ দারুণ! আমি মুখিয়ে আছি এখানে বোলিংয়ের জন্য। আশা করি, আমরা এখানে বোলিং উপভোগ করব। “

এ সম্পর্কিত আরও