Mountain View

নরেন্দ্র মোদিকে ‘রাবণ’ বললেন মমতা ব্যানার্জী!

প্রকাশিতঃ জানুয়ারি ১১, ২০১৭ at ৯:০২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক : নাম না করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে রাবণ আখ্যা দিলেন মমতা বানার্জী। বুধবার রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কলকাতা শাখার সামনে নোট বাতিলের প্রতিবাদে সভামঞ্চ থেকে ফের নরেন্দ্র মোদিকে নিশানা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। তার কথায়, ‘উনি বলেন ওর কাঁধ চওড়া। রাবণের কাঁধও চওড়া।’ এহেন প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে যুক্তিহীন অবাস্তব সন্ত্রাস চলছে।

মমতা বলেন, দেশের সরকারই এই সন্ত্রাস চালাচ্ছে। প্রতিবাদ করলেই ভয় দেখানো হচ্ছে। কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করে ভয় দেখাচ্ছে কেন্দ্রীয় সরকার। সিবিআইকে লেলিয়ে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, সিবিআই প্রধানমন্ত্রীর অধীন।
এটা স্বাধীন সংস্থা নয়। সিবিআইকে চিঠি দিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর দফতর। আমি দায়িত্ব নিয়ে বলছি এ কথা।

মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, দেশকে বিক্রি করে দিয়েছে একটা দল। সব মিথ্যা কথা বলছে। সর্বনাশা রাজনৈতিক দল দেশের সর্বনাশ করে একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়ে চলেছে। হঠাত্‍ করে ৫০০-১০০০ টাকার নোট বাতিল করে দিলেন প্রধানমন্ত্রী। চালু করলেন ২০০০ টাকা। এখন শুনছি তাও বাতিল করে দেওয়া হবে। মমতা বলেন, আগে তো মোদি বাতিল হন, তারপর দু’হাজার টাকার নোট না হয় বাতিল হবে।

মমতা প্রশ্ন তোলেন, বিদেশ থেকে কালো টাকা ফেরত আনবেন বলেছিলেন। কিন্তু কোথায় গেল সেই টাকা ফেরতের প্রতিশ্রুতি? কত টাকা ফেরত এসেছে? এক টাকাও ফেরত আসেনি। এক টাকাও ফেরত আনতে পারবেন না। বুকের পাটা আছে বলেই প্রতিবাদ করছি। তৃণমূলই মোদি সরকারের বিরুদ্ধে লড়াই করতে পারে।

তিনি সভা শুরুতে বলেন, আমরা রিজার্ভ ব্যাঙ্কের মতো প্রতিষ্ঠানকে সম্মান করি। কিন্তু আজকে কেন আমাদের এখানে আসতে হল। ৫০ দিনের মধ্যে নোট দুর্ভোগের সমাধান করবেন বলেছিলেন। এখনও কি ৫০ দিন হয়নি? আসলে পেটিএমের ফেরিওয়ালা হয়েছেন নরেন্দ্র মোদি। তাই এই নোট বাতিলের সিদ্ধান্ত। দেশকে বিকিয়ে দেওয়ার চক্রান্ত।

এ সম্পর্কিত আরও