ঢাকা : ২৬ জুন, ২০১৭, সোমবার, ১২:৫৪ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

সেদিন প্রায় কেঁদেই ফেলেছিলেন মুশফিক

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট মাঠ গড়াচ্ছে বৃহস্পতিবার। মুশফিকুর রহিমের নেতৃত্বে কিউইদের বিপক্ষে এদিন সকালেই মাঠে নামবে সাদা পোশাকের বাংলাদেশ দল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর এখন টেস্ট সিরিজ থেকে টাইগারদের কিছু নিয়ে ফেরার সময়।

এবারের নিউজিল্যান্ড সফরে শুধু জয়-পরাজয়ের হিসেবেই প্রাপ্তির খাতায় যোগফল শূন্য হয়ে আছে তা নয়, সফরটা কেড়ে নিয়েছে অনেক কিছুই। মুশফিকুর রহিম যেমন সফরের প্রথম ওয়ানডেতেই ইনজুরিতে পড়ে খেলতে পারেননি বাকি দুই ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। মাশরাফি বিন মতুর্জ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে পড়েছেন আবারও ইনজুরিতে।

ক্রাইস্টচার্চে সিরিজের প্রথম ওয়ানডেতে ৭৭ রানে হারা ম্যাচে ব্যাটিংয়ের সময় হ্যামট্রিং ইনজুরিতে পড়েন উইকেট-কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহীম। ৩৪২ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে মুশফিকুর রহিম মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন ৪২ রান করে। সেদিন ড্রেসিং রুমে নাকি প্রায় কেঁদেই ফেলেছিলেন মুশফিক, সংবাদ মাধ্যমের কাছে আজ বুধবার বাংলাদেশ টেস্ট অধিনায়ক বলেছেন এমনই।

মুশফিক বলেন, ‘উইকেটগুলো দেখে যেটা মনে হয়েছে, আমি খুবই মিস করেছি সিরিজটি। চোট পাওয়ার পর ড্রেসিং রুমে ফিরে আমি প্রায় কেঁদেই দিয়েছিলাম সেদিন।’
নিউজিল্যান্ডের কন্ডিশনে আগে থেকেই ভালো খেলার লক্ষ্য ঠিক করেছিলেন মুশফিক। ৪২ রানের ইনিংসে বার্তাও ছিল। কিন্তু ড্রেসিং রুমে ফিরে যখন বুঝলেন, ইনজুরি মাঠ থেকে দূরে ঠেলে দিচ্ছে তাকে, তখনই মনটাকে আর বেঁধে রাখতে পারেননি আবেগী ক্রিকেটার হিসেবে পরিচিত মুশফিক। ‘এসব দেশে এসে যে ভালো খেলে, তাদেরকে অন্যরকমভাবে মূল্যায়ন করা হয়। আমি সেভাবেই প্রস্তুতি নিয়েছিলাম। দুর্ভাগ্যজনকভাবে হলো না,’ বুধবার সংবাদ মাধ্যমে বলেন মুশফিক।

এ সম্পর্কিত আরও

Check Also

নড়াইলে স্বজনদের সঙ্গে ঈদ করবেন মাশরাফি

বাংলাদেশ ক্রিকেট দলের অনডে সফল অধিনায়ক নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজা মা-বাবাসহ স্বজনদের সঙ্গে …

আপনার-মন্তব্য