ঢাকা : ২৭ সেপ্টেম্বর, ২০১৭, বুধবার, ১:৫৭ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > সারাদেশ > NTRCA নিবন্ধিত নিয়োগবঞ্চিতদের দাবী আদায়ে জাতীয় কমিটি গঠন

NTRCA নিবন্ধিত নিয়োগবঞ্চিতদের দাবী আদায়ে জাতীয় কমিটি গঠন

ডেস্ক নিউজ:
বেসরকারি শিক্ষক নিবন্ধন কতৃপক্ষের অধীনে নিবন্ধিত ১-১২ তম প্রার্থীদের সারা বাংলাদেশে নিয়োগবঞ্চিত ঐক্য পরিষদের পূর্ণাঙ্গ জাতীয় কমিটি গঠিত হয়েছে। উল্লেখ্য বাংলাদেশের বে-সরকারী শিক্ষা প্রতিষ্ঠানের কমিটির দৌরাত্ম্য ও অনিয়মের কারনে স্বচ্ছ ভাবে মেধায় নিয়োগের উদ্দেশ্যে সরকার এনটিআরসিএ নামক একটি প্রতিষ্ঠান গঠন করে নিবন্ধিত শিক্ষক নিয়োগের দায়িত্ব দেয়। কিন্তু শুরুতেই শিক্ষক নিয়োগের ক্ষেত্রে এ প্রতিষ্ঠানটির চরম অদক্ষতা এবং ব্যর্থতার পরিচয় পাওয়া যায়। হাজার হাজার মেধাবী অপেক্ষাকৃত বেশী নম্বর পাওয়া সত্বেও শিক্ষক হিসেবে নির্বাচিত হতে পারেনি।

এরই পরিপ্রেক্ষিতে, সমগ্র বাংলাদেশের বেসরকারি শিক্ষক নিবন্ধিত নিয়াগবঞ্চিতরা নিয়াগের আশায় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী বরাবর মেইলে আবেদন সহ বিভিন্ন মন্ত্রণালয়, বিশিষ্ট ব্যক্তিবর্গের কাছে স্মারকলিপি দাখিল করে কিন্তু কারুর কাছে কোনো আশ্বাস না পেয়ে ৬৪ জেলার শিক্ষক নিবন্ধিতরা নিয়োগ প্রত্যাশায় উচ্চ আদালতে আশ্রয় নেয় এবং এ পর্যন্ত হাইকোর্টে প্রায় ২২টি রিটের ১ম শুনানী সম্পূর্ণ হয়েছে। কিন্তু আদালতে রুল জারী এবং পিক এন্ড চুজ পদ্ধতিতে নিয়োগ প্রক্রিয়া স্থগিত হওয়া সত্বেও এখনো পর্যন্ত সঠিকভাবে নিয়োগের ক্ষেত্রে কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি বরং অসংখ্য রিট পিটিশন হাইকোর্টে ঝুলে আছে। গত ২১ এপ্রিল শুক্রবার নিবন্ধিত প্রার্থীরা “বাংলাদেশ বেসরকারি নিবন্ধিত শিক্ষক নিয়োগ বঞ্চিত ঐক্য পরিষদ” গঠন করে দুর্বার আন্দোলন গড়ে তুলে জাতি ও সরকারের দৃষ্টি আকর্ষন করার জন্য দেশব্যাপী সিদ্ধান্ত নিয়েছে এবং রিপোর্ট লেখা পর্যন্ত বিভিন্ন জেলা থেকে কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্তকরন এবং সাব কমিটি করা হচ্ছে।

কেন্দ্রীয় কমিটির সদস্যগণের তালিকায় সভাপতি পদে জাহাঙ্গীর আলম, সিনি: সহ: সভাপতি আপেল মাহমুদ, সহ-সভাপতি কল্লোল বিশ্বাস ছোটন,ওবায়দুল ইসলাম ওবাইদ, মাসুদ বিশ্বাস, এরশাদ মিয়া, আব্দুর রহিম, সাখাওয়াত, হালিম উদ্দিন, সাজ্জাদুল আলম সাধারণ সম্পাদক পদে মিসবাহুল হক মন্ডল (জাহিদ), যুগ্ম-সাধারণ সম্পাদক পদে হাফিজ আলামিন, আল হুসাইন, প্রভাত চন্দ্র ঘোষ, আরিফুল ইসলাম, দীলিপ চন্দ্র সরকার, হাবিবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক পদে আল ইসলাম খোকন, নেছার উদ্দীন, দিপক কুমার, আতিকুর রহমান, মোঃ এমদাদুল হক, মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক পদে মোঃ ফারুক হোসেন, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা, এম.আর. আলামীন, সাইফুল ইসলাম, সাইফুল ইসলাম, মাসুদ রানা, প্রচার সম্পাদক পদে মিজানুর রহমান জীবন সহ জাহাঙ্গীর আলম জয়, আব্দুল আহাদ মন্ডল, পরিতোষ চন্দ্র হালদার, পি,সি হালদার, জুয়েল মুন্সী এবং উপদেষ্টা কমিটির সদস্য পদে জনাব ইমতিয়াজ হোসেন (সভাপতি,বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ), ইউসুফ আহমেদ(ভোলা জেলা প্রতিনিধি,সময়ের বার্তা,স্টাফ রিপোর্টার।
কমিটির সভাপতি সূত্রে জানা যায়, সকলের সিদ্ধান্তক্রমে কেন্দ্রীয় কিছু পদ ফাঁকা রাখা হয়েছে। পাশাপাশি বিভাগীয় প্রতিনিধি, জেলা প্রতিনিধি এবং সহ-জেলা প্রতিনিধি নির্বাচিত করার প্রক্রিয়া চলছে এবং আগামী ১ মে/১৭ শ্রমিক দিবসে ছুটি থাকার কারনে একটি জরুরী সভার আহ্বান করা হয়েছে। উক্ত সভায় নীতি নির্ধারন সহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে বলে প্রচার সম্পাদক নিশ্চিত করেছেন।

এ সম্পর্কিত আরও

আপনার মন্তব্য

  1. মাননীয় এনটিআরসি কর্তৃপক্ষ, 13 তম এনটিআরসি পরীক্ষার ভাইভা ফলাফল না ‍দিয়ে 14 তম এনটিআরসি পরীক্ষার ফরম পূরণ শুরু। এটা কোন ধরনের পদ্ধতি, দয়া করে বলবেন কি? তাছাড়া 13 তম এনটিআরসি নিয়োগ প্রক্রিয়া সমাধান না করে নতুন করে আর একটি পরীক্ষা ঘোষণা দেওয়া এটার কি যুক্তি, সাধারণ ভোক্তভোগী প্রার্থীদের কে দয়া করে বলবেন কি? এদিকে তীর্থের কাকের মত অপেক্ষায় আছি, আমার মতো হাজার হাজার প্রার্থী, যারা চাকরীর আশায় বুক বেধে আছি, তাদের জন্য একটা কিছু সমাধান দেওয়া জুররি বলে আমি বিনীত ভাবে মাননীয় এনটিআরসি কর্তৃপক্ষকে অনুরোধ করছি।
    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *