Mountain View

যাদের ছোঁয়ায় বদলে যাচ্ছে বাংলাদেশ

প্রকাশিতঃ মে ১১, ২০১৭ at ১১:৫৮ পূর্বাহ্ণ

 

আশরাফুল, আফতাব, নাফিজ, মাশরাফিরা যখন দলের জয়ে শতভাগ ভূমিকা রাখতেন, ঠিক সেই সময়েই সাকিব-তামিম-মুশফিকের আবির্ভাব। একসময় আশরাফুল-আফতাবদের পেছনে ফেলে সাকিব-তামিম মুশফিকরাই দলের কান্ডারী হিসেবে আবির্ভূত হলো। সাকিব হয়েছেন বিশ্বসেরা, আর তামিম-মুশফিক হয়েছেন দেশের সেরা পারফরমার।

 

তামিম-সাকিব-মুশফিকের হাত ধরে বাংলাদেশ ক্রিকেট অনেক এগিয়েছে। তবে পূর্ণতা পায়নি দল অর্থাৎ এই তিনজনের শত সাফল্যের পরও বাংলাদেশ টিমে অনেক বিষয়ে ঘাটতি ছিলো। বিশেষ করে ইতিবাচক মনমানসিকতা এবং পাওয়ার ক্রিকেটেই পিছিয়ে ছিলো বাংলাদেশ।

সাব্বির ও মোসাদ্দেক নিজেদের অভিষেকই জাত চিনিয়েছেন দারুন ভাবে। অপর সৌম্য শুরুর কয়েকটি ইনিংস বড় করতে না পারলেও ধীরে ধীরে নিজের সামর্থ্যরে প্রমাণ দিয়েছেন বিস্ফোরক ব্যাটিং করে। এই তিজনের সহজাত গুণই হলো মেরে খেলা। যেখানে পিছিয়ে ছিলো বাংলাদেশ দল।

 

তবে সাকিব-তামিম-মুশফিকের দায়িত্বশীল ব্যাটিংয়ের কারনেই এটা সম্ভব হয়েছে। এই তিন অভিজ্ঞ তারকা ক্রিকেটাররা নিজেদের কাজটা ঠিকঠাক করে দেওয়ায় সৌম্য-সাব্বির-মোসাদ্দেকরা নিজেদের সহজাত খেলাটা খেলতে পারছে। আর কখনো কখনো সিনিয়রদের ব্যর্থতার পরও ব্যাট হাতে দারুন ভাবে জ্বলে উঠেছে ওরা।

 

বর্তমান সময়ে প্রতিটি ম্যাচেই সাব্বির-সৌম্য-মোসাদ্দেকরা জ্বলে উঠছেন, যা দলের জন্য খুবই ইতিবাচক। পাওয়ার হিটাররা রান করতে পারলে বড় টার্গেট দাঁড় করানো সম্ভব হয় কিংবা বড় রান তাড়া করে জেতাও সম্ভব হয়। আর বাংলাদেশের বোলিং লাইন সবসময়েই বিশ্বমানের। তরুন মুস্তাফিজের আবির্ভাবের পর যা আরো দারালো হয়েছে দারুন ভাবে।

 

সৌম্য-সাব্বির-মোসাদ্দেক-মুস্তাফিজ পারফর্ম করলে সে ম্যাচে সাফল্য নিশ্চিত। আমার দৃষ্টিতে বদলে যাওয়া বাংলাদেশের নায়ক এরাই। ভবিষ্যতেও বাংলাদেশ ক্রিকেটে এরা অনেক সাফল্য এনে দেবে নিশ্চিত।

 

জুবায়ের আহমেদ

ক্রীড়া লেখক

এ সম্পর্কিত আরও

Mountain View