Mountain View

খানসামায় পানি কমলেও যোগাযোগে জনসাধারণের ভোগান্তি

প্রকাশিতঃ আগস্ট ১৬, ২০১৭ at ১০:১৬ অপরাহ্ণ

 

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামায় স্মরণকালের বন্যায় ক্ষতিগ্রস্থ ব্রীজ-কালভার্ট ও সড়কের কারনে বন্যার পানি কমলেও জনসাধারণের ভোগান্তি কমেনি। বন্যার পানিতে ভেঙ্গে যাওয়া সড়ক, ব্রীজ গুলো দু:সহ স্মৃতি বহন করছে।

সাধারন মানুষের নিত্য প্রয়োজনীয় চাহিদায় হাট-বাজার করতে প্রায় ৭-৮ কিমি ঘুরে যেতে হচ্ছে। কিছু কিছু এলাকায় এরই মধ্যে স্বেচ্ছায় মেরামতের কাজ চলছে। খানসামার স্বেচ্ছাসেবী সংগঠনগুলো এ ব্যাপারে এগিয়ে আসছে। এরপরও যানবাহন চলতে না পারায় সাধারণ মানুষের ভোগান্তির শেষ নেই। স্থানীয় জনগণ ইউনিয়ন পরিষদের সহযোগীতায় কোনমতে যাতাযাতের জন্য ভাঙ্গা জায়গায় বাশেঁর সাঁকো তৈরি করছেন।

আজ সরেজমিনে দেখা যায়, ৬নং ইউপির পুলের হাট ব্রীজের একপাশে, পাকেরহাট-খানসামা রাস্তার কইনাডুগীর ব্রীজে সাঁকো দেওয়া হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তা মেরামতে একটি যুব সংগঠন স্বেচ্ছা-সেবীতায় নেউলায় কাজ করে যাচ্ছে।

এদিকে উপজেলার আনাচে কানাচে বন্যায় ক্ষতিগ্রস্থ ও ভাঙ্গা রাস্তা, কালভার্ট ও ব্রীজ পর্যবেক্ষণ করে ছবি সংগ্রহ করছেন উপজেলা প্রকৌশলী অফিসার সুবীর কুমার সরকার। ক্ষতিগ্রস্থ এলাকার লোকজন যোগাযোগের জন্য ব্রীজ-কালভার্ট, সড়ক মেরামতের দাবী জানিয়েছেন।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ বলেছেন যে, জরুরী অবস্থার ত্রান কার্যক্রম শেষ হয়ে আসলে ক্ষতিগ্রস্থ রাস্তা-ঘাট মেরামতে হাত দেওয়া হবে।

এ সম্পর্কিত আরও

Mountain View