Mountain View

ওয়ানডেতে শ্রীলঙ্কার অধিনায়ক উপুল থারাঙ্গা দু দলের দল ঘোষণা!

প্রকাশিতঃ আগস্ট ১৭, ২০১৭ at ৫:৩১ অপরাহ্ণ

সম্প্রতি কোনো কিছুই যাচ্ছে না শ্রীলঙ্কার পক্ষে। টেস্টে যাচ্ছেতাই পারফরম্যান্স দলটির। ওয়ানডেতেও সেরা ফর্মে নেই সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। ঘরের মাঠে তারা জিম্বাবুয়ের মতো ‘পুঁচকে’ দলের কাছে সিরিজ খুইয়েছে। তারও আগে বাংলাদেশের বিপক্ষে সিরিজ ড্র করেন চান্দিমাল-ম্যাথিউসরা। বর্তমান সিরিজে ভারতের বিপক্ষে টেস্টে বিপর্যস্ত হয়েছে চান্দিমালের দল। এবার দুদলের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে। লঙ্কান দলের যা অবস্থা, তাতে ভারতের বিপক্ষে কোনো ম্যাচে জয় পেলে বিস্মিতই হতে হবে।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হেরে যাওয়ার পর অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ভারতের বিপক্ষে দলকে নেতৃত্ব দেবেন উপুল থারাঙ্গা। অধিনায়কত্ব ছাড়লেও দলে রয়েছেন ম্যাথিউস। এ ছাড়া দলে ফিরেছেন পেসার লাসিথ মালিঙ্গাও। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দল থেকে বাদ পড়েছেন পেসার নুয়ান প্রদীপ ও অলরাউন্ডার আসেলা গুনারত্নে। ভারতের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করা লাহিরু কুমারা ও বাঁহাতি স্পিনার মিলিন্দ পুষ্পকুমারাকে ওয়ানডে দলে নেওয়া হয়েছে।

সদ্যসমাপ্ত টেস্ট সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেছে ভারত। গল টেস্টে লঙ্কানদের ৩০৪ রানে হারায় কোহলির দল। এরপর কলম্বো টেস্টে ইনিংস ও ৫৩ রানের হার সঙ্গী হয় লঙ্কানদের। আর সিরিজের তৃতীয় টেস্ট ইনিংস ও ১৭১ রানের বিশাল ব্যবধানে জিতে নেয় টিম ইন্ডিয়া।

২০ আগস্ট ডাম্বুলায় শুরু হবে ওয়ানডে। এরপর ৬ সেপ্টেম্বর একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দল দুটি।

শ্রীলঙ্কা দল : উপুল থারাঙ্গা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, নিরোশান দিকভেল্লা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, চামারা কাপুগেদারা, মিলিন্দা সিরিবর্ধনে, মিলিন্দ পুষ্পকুমারা, আকিলা ধনঞ্জয়, লক্ষ্মণ সান্দাকান, থিসারা পেরেরা, ভানিদু হাসারাঙ্গা, লাসিথ মালিঙ্গা, দুশমন্ত চামিরা ও বিশ্ব ফার্নান্দো।

ভারতীয় দল : শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, মনীষ পাণ্ডে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, যুবেন্দ্র চাহাল, কুলদ্বীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, শারদুল ঠাকুর ও ভুবনেশ্বর কুমার।

এ সম্পর্কিত আরও

Mountain View