Mountain View

রাবিতে মাদকাসক্ত সন্দেহে ১৩ শিক্ষার্থী আটক

প্রকাশিতঃ আগস্ট ১৭, ২০১৭ at ৯:১২ অপরাহ্ণ

 

রাজশাহী প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ছাদ থেকে মাদকাসক্ত সন্দেহে ১৩ শিক্ষার্থীকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা।

বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ইসমাঈল হোসেন সিরাজী ভবনের ছাদ থেকে তাদেরকে ধরে প্রক্টর দফতরে আনা হয়। পরে মুচলেকা নিয়ে রাত সাড়ে ৮টার দিকে ছেড়ে দেয়া হয়। এদের মধ্যে ৯ জন ছাত্র এবং ৪ জন ছাত্রী ছিলেন। তবে তাদের নাম-পরিচয় জানা যায় নি।

রাবি প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান জানান, ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা স্বাভাবিক রাখার জন্য প্রক্টরিয়াল বডির সদস্যরা নিয়মিত টহল দেন। সন্ধ্যার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সিরাজী ভবনের ছাদে গিয়ে তাদেরকে সন্দেহভাজন হিসেবে ধরে আনা হয়। প্রক্টরের দাবি- ‘জিজ্ঞাসাবাদের সময় তাদের কাছে মাদক গ্রহণের বিভিন্ন উপকরণ, ড্রাগ নেয়ার পাইপ, গাঁজা ভর্তি স্টিক উদ্ধার করা হয়েছে।

আটকৃতদের মধ্যে বেশ কয়েকজন মাদক গ্রহণ করেন বলে স্বীকারও করেছেন। পরে তাদের অভিভাবকদের সঙ্গে মোবাইলে কথা বলে ছেড়ে দেয়া হয়েছে। যেহেতু তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাই সার্বিক দিক বিবেচনা করে তাদেরকে শুধরানোর সুযোগ দেয়া হয়েছে।’ প্রফেসর লুৎফর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয় পড়াশোনা, সংস্কৃতি চর্চা, গবেষনার জায়গা।

মাদকাসক্ততা এগুলোর শত্রু। বিশ্ববিদ্যালয় থেকে মাদক, ছিনতাই, দুর্বৃত্তায়ন দূর করতে যা যা করা প্রয়োজন সবই করার চেষ্টা করবো।’ তবে শিক্ষার্থীরা দাবি করেন, ‘তাদের কাছে প্যাকেটে ভর্তি কিছু সিগারেট ছিল। কোনো মাদক দ্রব্য বা মাদক গ্রহণের উপকরণ ছিল না। সন্দেহবশত আমাদেরকে প্রক্টর স্যারসহ অন্যরা দফতরে নিয়ে যান। জিজ্ঞাসাবাদ করে চলে যেতে বলেন।

এ সম্পর্কিত আরও

Mountain View