Mountain View

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার ১ম টেস্টেই সৃষ্টি হবে রোমাঞ্চকর ইতিহাস

প্রকাশিতঃ আগস্ট ১৮, ২০১৭ at ১১:১১ অপরাহ্ণ

জুবায়ের আহমেদ: বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার টেস্ট সিরিজ হয়েছিল ২০০৩ সালে ও ২০০৬ সালে। তারপর দুই দলের মধ্যে ২টি ওয়ানডে সিরিজ হলেও টেস্ট খেলা হয়নি।

ইতিমধ্যে ২০০৬ সালে অজি দলে থাকা প্রতিটি ক্রিকেটার অবসর নিয়েছেন এবং বাংলাদেশ দলের আশরাফুল ছাড়া অন্যরাও অবসর নিয়েছেন। আশরাফুল অবসর না নিলেও নিষেধাজ্ঞার কারণে জাতীয় দলে থাকছেন না।

দুই দলের মধ্যকার আসন্ন টেস্ট সিরিজে দুই দলের সদস্যদের একে অপরের বিরুদ্ধে টেস্ট খেলার কোন রেকর্ড নেই। ফলে সিরিজের ১ম টেস্টেই তৈরী হবে রোমাঞ্চকর ইতিহাস। দুই দলের ২২ জন ক্রিকেটারই একে অপরের মুখোমুখি হবে প্রথমবারের মতো।

কোন দলের টেস্ট অভিষেক ম্যাচ ব্যতীত পূর্বে এমন ঘটনার তৈরী হয়েছে কিনা, তা নিশ্চিত হতে হলে ঘাটতে হবে ক্রিকেটের দেড়শ বছরের ইতিহাস। পূর্বে যদি এমন ঘটনা ঘটেও থাকে, তবে তা হবে হাতগুণা দু’একবার। কেননা বাংলাদেশ ও অস্ট্রেলিয়া একে অপরের বিরুদ্ধে মুখোমুখি হবে দীর্ঘ ১২ বছর পর। পূর্বে টেস্ট খেলুড়ে কোন দুই দেশ এতো লম্বা বিরতিতে একে অপরের মুখোমুখি হয়েছে কিনা এবং দুই দলের ক্রিকেটাররা একে অপরের বিরুদ্ধে প্রথমবারের মতো মুখোমুখি হয়েছে কিনা তা নিশ্চিত হতে হলে ঘাটতে হবে ক্রিকেটের দেড়শ বছরের ইতিহাস।

পূর্বে এমন ঘটনা ঘটুক বা নাই ঘটুক, বিগত ২ যুগে এমন ঘটনা এই প্রথমবারের মতোই ঘটছে, তা নিশ্চিত করেই বলা যায়।

এ সম্পর্কিত আরও

Mountain View