রবিবার , অক্টোবর ২২ ২০১৭
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / হাজারো ম্যাচে গোল্লা মারা সৌম্ম্য সরকারকে দলে রাখবে হাথুরেসিংহে

হাজারো ম্যাচে গোল্লা মারা সৌম্ম্য সরকারকে দলে রাখবে হাথুরেসিংহে

প্রকাশিত :

বিশ্বের আর কোন দলের কোচের এত ক্ষমতা কি আছে যতটা ক্ষমতা আমাদের দেশের কোচের? সম্ভবত বিশ্বের শুধু মাত্র ভারতীয় কোচ রবিশাস্ত্রীর ক্ষমতা হাতুরের মত কিন্তু ক্ষমতা এত হলেও সম্ভবত হাতুরের মত প্রভাব নেই শাস্ত্রীরও।

 

হাথুরাসিংহের অপছন্দের কারনে টিটুয়েন্টি থেকে বাদ হতে হয়েছে বাংলাদেশের হাজারো মানুষের ভালোবাসার নাম মাশরাফি বিন মর্তুজাকে। এবার তার শিকার হতে যাচ্ছে প্রতিভাবান ক্রিকেটার মুমিনুল হক। গত বছর এক সাক্ষাৎকারে বিসিবির পরিচালক ও সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় বলেছিলেন,‘ মুমিনুলের মতো প্রতিভাকে শেষ করে দিচ্ছেন কোচ হাথুরাসিংহে। ’

 

পরিসংখ্যান কি বলে? পরিসংখ্যান বলে বাংলাদেশের সেরা টেস্ট খেলোয়ার মুমিনুল হক। কিন্তু তাকে পছন্দ নয় কোচের। কিন্তু কেন? এমন প্রশ্নে বিস্মিত দেশের সব ক্রিকেট বোদ্ধাই। মুমিনুল কি রানে ছিলনা ? তাহলে তাকে হুট করেই কেন বাদ দেওয়া হল? ছেলেটা খাটো বলে? ওয়ানডে কিংবা টেস্ট দুই ফর্মেটেই দারুন ধারাবাহিক ছিলেন মুমিনুল। কিন্তু রানের মাঝেই হঠাৎ করে তাকে বাদ দেওয়া হল দল থেকে।

ভেতরের খবর হল, অষ্ট্রেলিয়া সিরিজেও মুমিনুলকে চাননা হাথুরো। এমনকি তিনি অভিজ্ঞ মাহমুদউল্লাহকেও চাননা দলে। যা নিয়ে অনেকটাই বিভ্রত কর অবস্থায় আছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

 

আগে ছিলেন তিনি শুধু কোচ। তখনই তার ইচ্ছার প্রতিফলন ঘটাতে হত নির্বাচকদের। নিজের পছন্দমত খেলোয়ারদের দলে দেখতে চাইতেন তিনি। সেক্ষেত্রে কে বাদ পড়ল সেটা তার দেখার বিষয় না। কতদিন ধরে পারফর্ম করে খেলোয়ার বসিয়ে দিল কিংবা কোন ব্যর্থ খেলোয়ারকে দলে নিল সেটা কোন ব্যাপারনা । ব্যাপার হল হুথুরোর পছন্দ যাকে হবে তাকেই দলে নিতে হবে। আর বর্তমানে তো তিনিই নির্বাচকদের একজন। এখন তো তার ক্ষমতা আরো বেশি।

এখন প্রশ্ন জাগে এমন ক্ষমতাবান কোচের কি আদৌ দরকার আছে? তিনি কি চাচ্ছেন বাংলাদেশকে শ্রীলঙ্কার মত দলে পরিনত করতে? যেখানে বাংলাদেশ টেস্টে উন্নতি করতে চাচ্ছে সেখানে তিনি টেস্ট স্পেশালিষ্টদেরই বাদ দিয়ে দলে নিতে চান হাজারো ম্যাচে গোল্লা মারা সৌম্ম্য সরকার আর টুয়েন্টি স্পেশালিস্ট সাব্বিরকে। অথচ যারা নিয়মিত পারফর্মার তাদেরই রেখে দেন দলের বাইরে।

এ সম্পর্কিত আরও

Check Also

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাশরাফির হাফসেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক: অধিনায়ক হিসেবে হাফ সেঞ্চুরির সামনে দাঁড়িয়ে মাশরাফি। বাংলাদেশের তৃতীয় অধিনায়ক হিসেবে ওয়ানডে ক্রিকেটে …

Leave a Reply