Mountain View

প্রত্যাবর্তন ঘটছে নাসির-শফিউলের!

প্রকাশিতঃ আগস্ট ১৯, ২০১৭ at ৯:৩৫ পূর্বাহ্ণ

অনেক অনিশ্চয়তা আর জল্পনা-কল্পনার পর শুক্রবার রাতে দু’ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় পা রেখেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। অন্যদিকে, অজিদের বিপক্ষে ঘরের মাঠের সিরিজকে সামনে দল ঘোষণার দারপ্রান্তে বাংলাদেশ।

সফরকারীদের বিপক্ষে প্রথম টেস্টের জন্য শনিবারই দল ঘোষনণা করবে বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচকরা। অজিদের বিপক্ষে প্রথম টেস্টের দলটি ১৪-সদস্য বিশিষ্ট হবে আর স্কোয়াডে দীর্ঘ দুই বছর পর নাসির হোসেন ও ইংল্যান্ড সিরিজে সর্বশেষ টেস্ট ম্যাচ খেলা শফিউল ইসলাম অন্তর্ভুক্ত হচ্ছে বলে ধারণা পাওয়া গেছে।

জাতীয় দল থেকে বাদ পড়ার পর ঘরোয়া লিগে নিয়মিত পারফর্ম করার পর চট্টগ্রামে জাতীয় দলের তিনদিনের প্রস্তুতি ম্যাচের দূর্দান্ত ব্যাটিংয়ের সাথে অর্ধশতকের ইনিংসের ফসল হিসেবেই জাতীয় দলে আবারো প্রত্যাবর্তন হচ্ছে নাসিরের বলে জানা গেছে। অন্যদিকে, প্রস্তুতি ম্যাচে সুইং, বাউন্সের সমন্বয়ে দাপুটে বোলিংয়ে ব্যাটসম্যানদের রীতিমত কাবো করে আলোচনায় আসা শফিউল ইসলাম নজর কেড়েছেন নির্বাচকদেরও। যার ফল হাতেনাতেই পেতে যাচ্ছেন তিনি।

নাসির-শফিউলের জন্য সুঃসংবাদ এলেও, পাওয়া যায়নি দুই অভিজ্ঞ ক্রিকেটার মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদের জন্য কোন খুশির খবর। উল্টো বিসিবি পাড়ায় শোরগোল শোনা যাচ্ছে প্রথম টেস্টের দল থেকে বাদ পড়ার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে উদ্বোধনী জুটিতে তামিম ইকবালের সাথে সৌম্য সরকারকে প্রথম পছন্দ নির্বাচকদের। আর ইমরুল কায়েসকে দেখা যেতে পারে তিন নম্বর পজিশনে। তাছাড়া অভিষেক টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ৭৫ রানের দুর্দান্ত ইনিংস খেলা মোসাদ্দেক হোসেনে এই সিরিজেও আস্থা থাকছে নির্বাচকদের।সেইসাথে স্পিনারদের সামনে থেকে নেতৃত্ব দিবেন সাকিব আল হাসান। তার দুই সহযোগী হিসেবে থাকবেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। আর গতিতারকাদের মধ্যে স্মিথবাহিনীদের পরীক্ষা নিতে প্রথম টেস্টের দলে দেখা যাওয়ার সম্ভাবনা বেশি তিন পেসার- মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শফিউল ইসলামের।

সেক্ষেত্রে, প্রথম টেস্টে স্কোয়াডের বাইরে দেখা যাওয়ার সম্ভাবনা বেশি রুবেল হোসেন, শুভাশিস রায় ও কামরুল হাসান রাব্বির।

এ সম্পর্কিত আরও

Mountain View